ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাংলা সাহিত্যে সমরেশ মজুমদারের অবদান অনুপম: জিএম কাদের

সিনিয়র করেসপন্ডেট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১১ ঘণ্টা, মে ৯, ২০২৩
বাংলা সাহিত্যে সমরেশ মজুমদারের অবদান অনুপম: জিএম কাদের জিএম কাদের

ঢাকা: বাংলা সাহিত্যের অন্যতম কথা সাহিত্যিক ও ঔপন্যাসিক সমরেশ মজুমদারের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি।

মঙ্গলবার (০৯ মে) এক শোক বার্তায় প্রয়াত সাহিত্যিকের বিদেহী আত্মার শান্তি কামনা করেছেন তিনি।

পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন।  

শোক বার্তায় জাতীয় পার্টি চেয়ারম্যান বলেন, বাংলা সাহিত্যে সমরেশ মজুমদারের অবদান অনুপম। বিশ্ব দরবারে বাংলা সাহিত্য সমৃদ্ধ করতে অসামান্য কৃতিত্ব রেখেছেন ভারতের পশ্চিমবঙ্গে জন্ম নেওয়া প্রখ্যাত এই কথা সাহিত্যিক। তার লেখা “উত্তরাধিকার”, “কালবেলা”, “কালপুরুষ” সহ অসংখ্য লেখার মধ্যে বেঁচে থাকবেন তিনি। ১৯৮২ সালে আনন্দ পুরস্কার, ১৯৮৪ সালে সাহিত্য একাডেমী পুরস্কার এবং পশ্চিমবঙ্গ সরকার কর্তৃক বঙ্গবিভূত পুরস্কারসহ অসংখ্য পুরস্কার অর্জন করেছেন বাংলা সাহিত্যের কীর্তিমান এ লেখক। তার মৃত্যুতে বাংলা সাহিত্যের যে ক্ষতি হয়েছে, তা সহসাই পূরণ হওয়ার নয়। সমরেশ মজুমদারের মৃত্যুতে বাংলা সাহিত্য এক অভিভাবক হারাল।

বাংলা সাহিত্যের অন্যতম কথা সাহিত্যিক ও ঔপন্যাসিক সমরেশ মজুমদার এর মৃত্যুতে একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব বীর মুক্তিযোদ্ধা মো. মুজিবুল হক চুন্নু এমপি।

বাংলাদেশ সময়: ১৪০৯ ঘণ্টা, মে ০৯, ২০২৩
এসএমএকে/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।