ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

একটি শক্তি জাতীয়- আন্তর্জাতিক ষড়যন্ত্রে সরকার হঠাতে চায়: নানক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৭ ঘণ্টা, মে ৯, ২০২৩
একটি শক্তি জাতীয়- আন্তর্জাতিক ষড়যন্ত্রে সরকার হঠাতে চায়: নানক

ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলোছেন, দেশের ভিতরে একটি অশুভ শক্তি জাতীয় এবং আন্তর্জাতিক ষড়যন্ত্র করে সরকার হঠাতে চায়। এই অশুভ শক্তিটি সরকারের বিরুদ্ধে কুৎসা রটনা করে।

মঙ্গলবার (৯ মে) আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বামী প্রয়াত বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার ১৪তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে কথা-কবিতায় স্মরণ ও দোয়া অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। মোহাম্মদপুর টাউন হল মার্কেটের বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া স্মৃতি পাঠাগারে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জাহাঙ্গীর কবির নানক বলেন, এই অশুভ শক্তিটি দেশের মধ্যে থেকে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ষড়যন্ত্র করছে। ষড়যন্ত্র করে আর আন্দোলনের ভয় দেখিয়ে আওয়ামী লীগকে টলানো যাবে ন। মির্জা ফখরুল সাহেব পরিষ্কার বলে দিতে চাই বিদেশি প্রভুদের পা ধরে, আপত্তি করে, নালিশ করে, অভিযোগ করে, কোনো লাভ হবে না। সোজা পথে আসতে হবে। অগণতান্ত্রিক পথ পরিহার করে গণতন্ত্রের পথে আসতে হবে। নির্বাচনই হলো একমাত্র সরকার পরিবর্তনের হাতিয়ার।

ড. ওয়াজেদ মিয়ার স্মৃতিচারণ করে তিনি বলেন, ড. ওয়াজেদ মিয়া প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার জীবনসঙ্গী হওয়ার পরও কখনো তার (শেখ হাসিনা) রাজনীতিতে হস্তক্ষেপ করেননি। তিনি স্ত্রীকে রাজনীতিতে সাহস ও শক্তি জুগিয়েছিলেন।

বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়া স্মৃতি পাঠাগার পরিচালনা কমিটির সভাপতি ও সাবেক সংসদ সদস্য ছবি বিশ্বাসের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন নুরুন নবী ভোলা। বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংসদীয় আসনের প্রতিনিধি সাবেক সচিব মো. শহীদ উল্লা খন্দকার, ইসলামি-আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আব্দুর রশিদ, ওয়াজেদ মিয়া স্মৃতি পাঠাগার পরিচালনা কমিটির সদস্য ও উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর মহাপরিচালক ড. আবুল কালাম আজাদ, বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার স্মৃতি পাঠাগারের উপদেষ্টা প্রকৌশলী সাঈদ রেজা শান্ত প্রমুখ।

বাংলাদেশ সময় ২৩৩৬ ঘণ্টা, মে ৯, ২০২৩
এসকে/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।