ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘রাজনৈতিক উদ্দেশ্যে কাউকে ধর্মের অপব্যবহার করতে দেওয়া যাবে না’

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১১ ঘণ্টা, মে ১০, ২০২৩
‘রাজনৈতিক উদ্দেশ্যে কাউকে ধর্মের অপব্যবহার করতে দেওয়া যাবে না’

ঢাকা: ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন,নির্বাচনকালে সাধারণ মানুষদের বিভ্রান্ত করতে বিভিন্ন অপব্যাখ্যা ও গুজব ছড়িয়ে দেওয়া হয়। রাজনৈতিক উদ্দেশ্যে কাউকে ধর্মের অপব্যবহার করতে দেওয়া যাবে না।

বুধবার (১০ মে) মন্ত্রণালয়ের অফিসকক্ষে অনুষ্ঠিত ধর্ম প্রতিমন্ত্রীর সঙ্গে সেভ অ্যান্ড সার্ভ ফাউন্ডেশনের নেতাদের মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন।  

তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় ধর্মীয় অপব্যাখ্যার বিরুদ্ধে সবাইকে সোচ্চার থাকতে হবে। বিভিন্ন সময় বিশেষকরে নির্বাচনকালে সাধারণ মানুষদের বিভ্রান্ত করতে বিভিন্ন অপব্যাখ্যা,গুজব ছড়িয়ে দেয়া হয়। রাজনৈতিক উদ্দেশ্যে কাউকে ধর্মের অপব্যবহার করতে দেয়া যাবে না। সারাদেশে ধর্মীয় সম্প্রীতি বৃদ্ধিতে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় প্রকল্প চলছে। মাননীয় প্রধানমন্ত্রী’র নেতৃত্বে উন্নয়ন স্থায়ী করতে সকলকে ধর্মীয়ভাবে সচেতন হতে হবে।  

এসময় মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য সৈয়দ নজিবুল বশর মাইজভান্ডারী, মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব আব্দুল আউয়াল হাওলাদার, ইসলামিক ফাউন্ডেশনের মহাপরিচালক ড. বশিরুল আলম, বৌদ্ধ ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্ত বড়ুয়া, খ্রিস্টান ধর্মীয় কল্যাণ ট্রাস্টের সচিব নির্মল রোজারিও, হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুব্রত পাল, উপসচিব মোঃ সাদিকুর রহমান খান প্রমুখ উপস্থিত ছিলেন।    

নীতি নির্ধারকদের সঙ্গে সমন্বয় করে সামাজিক সম্প্রীতি অর্জনের উদ্দেশ্যে সেভ অ্যান্ড সার্ভ ফাউন্ডেশন ২০১৮ সালে যাত্রা শুরু করে।  

বৈঠককালে ধর্ম প্রতিমন্ত্রীর হাতে একটি ফ্রেমওয়ার্ক হস্তান্তর করেন ‘সেভ অ্যান্ড সার্ভ ফাউন্ডেশন’এর চেয়ারম্যান সৈয়দ তৈয়বুল বশর।  

তিনি বলেন, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের মাধ্যমে সকল ধর্মের অংশীজনের সমন্বয়ে দেশব্যাপী বিভাগীয় ও জেলা আন্তঃধর্মীয় কমিটি দিয়ে ফ্রেমওয়ার্কটি সাজানো হয়েছে। এর কার্যকর বাস্তবায়নে আমি আশাবাদী।

বাংলাদেশ সময়: ১৮১০ ঘণ্টা, মে ১০, ২০২৩
এমআইএইচ/এসএএইচ  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।