ঢাকা, মঙ্গলবার, ১৭ বৈশাখ ১৪৩১, ৩০ এপ্রিল ২০২৪, ২০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাসিক নির্বাচন: এবার মনোনয়নপত্র তুললেন জাপার মেয়রপ্রার্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩২ ঘণ্টা, মে ১১, ২০২৩
রাসিক নির্বাচন: এবার মনোনয়নপত্র তুললেন জাপার মেয়রপ্রার্থী

রাজশাহী: আসন্ন রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) নির্বাচনকে সামনে রেখে এবার মেয়র পদে মনোনয়নপত্র তুলেছেন জাতীয় পার্টির (জাপা) মেয়রপ্রার্থী সাইফুল ইসলাম স্বপন।  

বৃহস্পতিবার (১১ মে) দুপুরে জাপা নেতার পক্ষে তার দলীয় নেতাকর্মীরা রাজশাহী সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা দেলোয়ার হোসেনের কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন।

জাপার মনোনীত মেয়রপ্রার্থী রাজশাহী মহানগরের আহ্বায়ক সাইফুল ইসলাম স্বপনের পক্ষে পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা রাহাত হোসেন, মহানগর জাপার যুগ্ম আহ্বায়ক সালাহ উদ্দিন মিন্টু, সদস্য সচিব ওয়াসিউর রহমান দোলন, সদস্য রেজাউল করিম উপস্থিত ছিলেন।

কবে মনোনয়নপত্র দাখিল করবেন প্রশ্নে- জাপার মেয়রপ্রার্থী সাইফুল ইসলাম স্বপন জানান, আগামী ২৩ মে পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করা যাবে। তবে আগামী ২০ কিংবা ২১ মে তিনি মনোনয়নপত্র দাখিল করবেন।

এরপর প্রতীক বরাদ্দ হলে তিনি তার নির্বাচনী ইশতিহার ঘোষণা করবেন। এরপর জোরেশোরেই প্রচার-প্রচারণা শুরু করবেন। বর্তমানে তারা নির্বাচনী ইশতেহার প্রস্তুতের কাজ করছেন বলেও উল্লেখ করেন এ জাপা নেতা।

এদিকে রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে এবার জাতীয় পার্টি ছাড়াও আওয়ামী লীগ ও ইসলামী আন্দোলন বাংলাদেশ তাদের মেয়রপ্রার্থী ঘোষণা করেছে। এরই মধ্যে আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের পক্ষে মনোনয়নপত্র উত্তোলন করা হয়েছে। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে নির্বাচন কমিশনের নিয়ম অনুযায়ী আগামী ১৮ মে সিটি মেয়রের পদ থেকে পদত্যাগ করবেন। এরপর আগামী ২১ মে তার মনোনয়নপত্র জমা দেওয়ার কথা রয়েছে আওয়ামী লীগের মেয়রপ্রার্থী এএইচএম খায়রুজ্জামান লিটনের।

তারপর দ্বিতীয় মেয়র প্রার্থী হিসেবে আজ জাপা মনোনীত সাইফুল ইসলাম স্বপনের পক্ষে মনোনয়নপত্র তোলা হলো। আর ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মুরশিদ আলম ফারুকীকে দলীয় মনোনয়ন দেওয়া হলেও এখন পর্যন্ত তিনি মনোনয়নপত্র তোলেননি।

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, মে ১১, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।