ঢাকা, শুক্রবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ফখরুলের উদ্দেশ্যে কাদের

‘কে নির্বাচন বানচাল করতে আসে, দেখব’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, মে ১৪, ২০২৩
‘কে নির্বাচন বানচাল  করতে আসে, দেখব’

ঢাকা: ‘তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে নির্বাচন হতে দেওয়া হবে না’ মির্জা ফখরুলের এমন বক্তব্যে হুঁশিয়ারি দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। বলেছেন, ‘আমরা কোনো পাল্টা কর্মসূচি দেই না।

তারা বলেছে নির্বাচন হতে দেবে না। আমরাও দেখব কে নির্বাচন বানচাল করতে আসে, আমরা (তাদের) ষড়যন্ত্র রুখে দেব। ’

রোববার (১৪ মে) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে দলটির সম্পাদকমণ্ডলীর বৈঠকে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

ক্ষমতার মোহ দেখিয়ে বিএনপি তাদের নেতা-কর্মীদের মাঠে নামিয়েছিল মন্তব্য করে তিনি বলেন, ‘নেতারা শুরুতে কর্মীদের চাঙা করেছিল, পরে পিছু হটেছে। ’

ওবায়দুল কাদের বলেন, বিএনপি গরম থেকে নরম, আর নরম থেকে গরম কর্মসূচি দিয়েও কোনো ফল পায়নি। কর্মসূচির ধরন পাল্টালেও ফল পাল্টায়নি। জনসম্পৃক্ততা না থাকলে সেটি সফল হয়নি।

ঘূর্ণিঝড় মোখার মতো দেশের রাজনীতিতে ঝড় আসবে এমন বক্তব্যকে ‘শুধুই গলাবাজি’ বলে মন্তব্য করেছেন ওবায়দুল কাদের।

এ প্রসঙ্গে তিনি আরও বলেন, নিজেদের দুর্বলতা ঢাকতেই এসব কথা বলছেন বিএনপি নেতারা।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, দীপু মনি, বি এম মোজাম্মেল হক, এস এম কামাল হোসেন, মির্জা আজম, আবদুস সোবহান গোলাপ, ফরিদুন্নাহার লাইলী, শাম্মী আহমেদ, আমিনুল ইসলাম প্রমুখ।

এছাড়াও প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুস সোবহান গোলাপ, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাশ, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, উপ-প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক আব্দুল আউয়াল শামীম, উপ-দপ্তর বিষয়ক সম্পাদক অ্যাড. সায়েম খান, কার্যনির্বাহী সদস্য শাহাবুদ্দিন ফরাজী প্রমুখ উপস্থিত ছিলেন।

>>> আরও পড়ুন: ঘূর্ণিঝড় মোখা সরাসরি মনিটরিং করছেন প্রধানমন্ত্রী: কাদের

বাংলাদেশ সময়: ১৩৪৬ ঘণ্টা, ১৪ মে, ২০২৩
এনবি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।