ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

কালাকানুন তৈরি করে কণ্ঠরোধ করতে পারবেন না: রিজভী 

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩২ ঘণ্টা, মে ১৪, ২০২৩
কালাকানুন তৈরি করে কণ্ঠরোধ করতে পারবেন না: রিজভী  বিএনপির বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী

ঢাকা: বিএনপির বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বক্তব্য দেশে প্রচার হলে দেশের জনগণ আরও উদ্বুদ্ধ হয়ে এ সরকারের পতন ঘটাবে। এ সরকার আদালতের ঘাড়ে বন্দুক রেখে আমাদের এ চলমান গণতান্ত্রিক আন্দোলনে যিনি নেতা তার বক্তব্য যাতে প্রকাশ না হয় তার জন্য আইন করেছে।

 

তিনি আরও বলেন, প্রযুক্তির এ উৎকর্ষতার যুগে কারো কণ্ঠরোধ করা যায় না। হয়তো কণ্ঠরোধ করার জন্য অনেক কালাকানুন তৈরি করেছেন শেখ হাসিনা তবুও কণ্ঠরোধ করতে পারবেন না।

রোববার (১৪ মে) সকালে রাজধানীর শেরেবাংলা নগরে জাতীয়তাবাদী মৎস্যজীবী দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের মাজারে পুষ্পার্ঘ্য অর্পণ শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।  

মৎস্যজীবী দল ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের নবগঠিত কমিটি উপলক্ষে ফুলেল শ্রদ্ধা নিবেদন করে।

রুহুল কবির রিজভী বলেন, বিরোধীদলকে দমন করার জন্য তাদের কণ্ঠরোধ করার জন্য বেগম খালেদা জিয়াকে বন্দি করে রেখেছে সরকার। বেগম খালেদা জিয়াকে বন্দি করেছে একটি ভয়ংকর অগণতান্ত্রিক নির্বাচন করার জন্য। তারা আইনশৃঙ্খলা বাহিনী দিয়ে দিনের ভোট রাতে করেছে।

তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন আদালত থেকে তারেক রহমানের বক্তব্য প্রচার প্রকাশ করা নিষেধ করা হয়েছে তারপরও তার বক্তব্য মানুষ যাতে শুনতে না পায় তার জন্য সরকারকে ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানিয়েছি। এটি গণবিচ্ছিন্ন সরকারের একজন মন্ত্রীর বক্তব্য। তারেক রহমানের বক্তব্য দেশে প্রচার হলে দেশের জনগণ আরও উদ্বুদ্ধ হয়ে এ সরকারের পতন করবে এ ভয়ে ওবায়দুল কাদেররা এ ধরনের হুমকি দিচ্ছেন।

ক্ষমতাসীনদের উদ্দেশে রিজভী বলেন, আজকের এ দিনে আপনাদের হুমকিতে তারেক রহমানের কণ্ঠস্বরকে স্তব্ধ করতে পারবেন না। জনগণের প্রতি তার যে দায়িত্ব, কর্তব্য জাতীয় নেতা হিসেবে তার যে অঙ্গীকার সে অঙ্গীকারের কথা এদেশের জনগণ দলের নেতাকর্মীরা কোনো না কোনোভাবে শুনবে। আপনাদের হুংকার ও হুমকিতে সেটা কোনোভাবেই বন্ধ হবে না।

সরকারের বিরুদ্ধে গুম-খুনের অভিযোগ তুলে তিনি বলেন, আমাদের কত লোককেই তো গুম করা হয়েছে। ইলিয়াস আলী সাবেক সংসদ সদস্য ছিলেন তাকে গুম করা হয়েছে। গাজীপুরের সাবেক মেয়র জাহাঙ্গীর। তিনি বলেছেন আমি খুব আতঙ্কের মধ্যে আছি আমাকে গুম করা হতে পারে। আওয়ামী লীগের একজন মেয়র সেও জানে সে যদি স্বাধীনভাবে কোনো কিছু করতে যায়, তাহলে তার গুম হওয়া লাগতে পারে। সুতরাং আওয়ামী লীগ যে গুম করে এটি তার নেতারাই বলে দিচ্ছে। দলের বিরুদ্ধে কোনো কাজ করলে তাকে শো-কজ করা হয় বহিষ্কার করা হয় কিন্তু এখন তারা জানে গণতান্ত্রিকভাবে স্বাধীনভাবে কোনো কথা বললে বিরোধী দলের নেতাকর্মীদের যেভাবে গুম করা হয়েছে আমাদের ক্ষেত্রেও তাই হবে।

বাংলাদেশ সময়: ১৫৩২ ঘণ্টা, মে ১৪, ২০২৩
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।