ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপিকে কীভাবে শৃঙ্খলায় আনতে হয় আ.লীগ জানে: নানক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৬ ঘণ্টা, মে ১৮, ২০২৩
বিএনপিকে কীভাবে শৃঙ্খলায় আনতে হয় আ.লীগ জানে: নানক

ঢাকা: বিএনপিকে ষড়যন্ত্র থেকে সরে আসার আহ্বান জানিয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক বলেছেন, দেশের উন্নয়ন ও শান্তি-শৃঙ্খলা বিএনপির ভালো লাগে না। ষড়যন্ত্র পরিহার করে নির্বাচনের পথে আসুন।

না হলে আওয়ামী লীগের নেতাকর্মীরা জানে আপনাদের কীভাবে শৃঙ্খলায় আনতে হয়।

বৃহস্পতিবার (১৮ মে) আগারগাঁও বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমি প্রাঙ্গণে অভিভাবকদের সঙ্গে মতবিনিময় সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাহাঙ্গীর কবির নানক বলেন, আজকে শেখ হাসিনার নেতৃত্ব বিশ্ব দরবারে বাংলাদেশ যখন মাথা উচু করে দাঁড়িয়েছে। তখন ভালো লাগে না এ পার্টি, তাদের ভালো লাগছে না। তাদের আন্তর্জাতিক মোড়ল রয়েছে। সেই আন্তর্জাতিক মোড়ল যারা আমার স্বাধীনতার বিপক্ষে, সপ্তম নৌবহর দিয়ে স্বাধীনতাকে পণ্ড করে দিতে চেয়েছিল। তাদেরও ভালো লাগে না। দুনিয়ার কোন দেশের রক্তচক্ষু বা নিষেধাজ্ঞা দিয়ে কোনো লাভ হবে না। এ বাঙালি অদম্য বাঙালি। এগিয়ে যেতে যানে। এ বাঙালি পাকিস্তানের বিরুদ্ধে লড়াই করেছে। এ বাঙালি শেখ হাসিনার নেতৃত্ব গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে জয় করেছে। এ বাঙালি জাতিকে কোনো ভয় দেখিয়ে লাভ হবে না।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সব রক্তচক্ষুকে উপেক্ষা করে এই জননী জন্মভূমি এই বাঙালিকে স্বাধীন ভুখণ্ড উপহার দিয়েছেন। এই ভুখণ্ডের স্বাধীনতা কোন দলের দস্তা বেজ ধরে আসেনি। এই ভুখণ্ডের স্বাধীনতা প্রেম পত্রের মধ্যদিয়ে আসেনি। এ ভূখণ্ডের স্বাধীনতা কোন স্বপ্ন প্রদত্ত বাহু স্বর নয়। এজন্য বঙ্গবন্ধুকে করতে হয়েছে দীর্ঘ ২৩ বছরের লড়াই সংগ্রাম। বার বার মৃত্যু মুখোমুখি হতে হয়েছে। ফাঁসির কাস্টে যেতে হয়েছে। আমরা সশস্ত্র মুক্তিযুদ্ধ করেছি। সেই সশস্ত্র মুক্তিযুদ্ধের মধ্যে দিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, মুক্তি হয়েছিল। আজ আমরা স্বাধীন দেশের নাগরিক।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন বঙ্গবন্ধু শেখ মুজিব একাডেমির গভর্নিং বোর্ডের সভাপতি প্রফেসর আবদুস সালাম হাওলাদার।  

সভায় আরও উপস্থিত ছিলেন একাডেমি শিক্ষার্থী, অভিভাবকসহ স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এসকে/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।