ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নাটোর জেলা বিএনপির দুই নেতা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪০ ঘণ্টা, মে ১৮, ২০২৩
নাটোর জেলা বিএনপির দুই নেতা কারাগারে

নাটোর: নাটোর জেলা বিএনপির আহ্বায়ক কমিটির সদস্য ও জেলা যুবদলের সাবেক সভাপতি ফরহাদ আলী দেওয়ান শাহিন ও সাইফুল ইসলাম আফতাবকে কারাগারে পাঠিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ মে) দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ আদালতে স্থায়ী জামিন আবেদন করতে গেলে বিচারক মো. শরীফ উদ্দিন তাদের দুজনকে কারাগারে পাঠান।

একই সময় একই মামলার বাকি ১৪ জনকে জামিন দেন আদালত।  

এছাড়া এ মামলার বাকি ১০ আসামি এরই মধ্যে আদালত থেকে স্থায়ী জামিন নিয়েছেন।

নাটোর কোর্ট ইন্সপেক্টর (পরিদর্শক) মো. রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, গত ২ এপ্রিল নাটোরে বিএনপি অফিসের সামনে দলটির অবস্থান ধর্মঘটের সময় আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষ হয়। এ ঘটনায় অজ্ঞাতনামা দেড়শ আসামির পাশাপাশি ২৬ বিএনপি নেতাকর্মীর নাম উল্লেখ করে মামলা করেন স্বেচ্ছাসেবক লীগ নেতা অ্যাডভোকেট নিওন হোসেন। পরে অভিযুক্তরা উচ্চ আদালত থেকে জামিন নেন।  

জামিনের মেয়াদ শেষে আজ দুপুরে ১৬ নেতাকর্মী জেলা ও দায়রা জজ আদালতে গিয়ে স্থায়ী জামিন আবেদন করলে বিচারক ১৪ জনকে জামিন দেন এবং ওই দুজনকে কারাগারে পাঠান।  

এদিকে ফরহাদ আলী দেওয়ান শাহিন ও সাইফুল ইসলাম আফতাবের জামিন নামঞ্জুর করার প্রতিবাদে শহরের আলাইপুরে দলীয় কার্যালয়ের সামনে তাৎক্ষণিকভাবে বিক্ষোভ মিছিল-সমাবেশ করে জেলা বিএনপি।  

জেলা যুবদলের সভাপতি এ হাইতালুকদার ডালিম, ছাত্রদল সভাপতি কামরুল ইসলাম ও সাবেক সভাপতি রবিউর রহমান টিটন সমাবেশে বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৯৩৮ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।