ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির ২৭ সাংগঠনিক জেলায় জনসমাবেশ আজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৯ ঘণ্টা, মে ১৯, ২০২৩
বিএনপির ২৭ সাংগঠনিক জেলায় জনসমাবেশ আজ

ঢাকা: যুগপৎ আন্দোলনের ১০ দফা দাবিসহ দলীয় নেতাকর্মীদের গ্রেপ্তার, হয়রানি ও নিত্যপণ্যের দাম বৃদ্ধির প্রতিবাদে রাজধানী ঢাকাসহ দেশের ২৭ সাংগঠনিক জেলায় আজ (১৯ মে) জনসমাবেশ করবে বিএনপি। দলের পূর্বঘোষিত দেশব্যাপী চার দিনের জনসমাবেশের অংশ হিসেবে এই কর্মসূচি পালিত হবে।

এর আগে বৃহস্পতিবার (১৮ মে) বিএনপির কেন্দ্রীয় দপ্তর এক বিজ্ঞপ্তিতে জানায়, দলের ৯ সাংগঠনিক বিভাগের অধীন ২৭ জেলা ও মহানগরে জনসমাবেশ হবে। মহানগরগুলোর মধ্যে ঢাকা উত্তর, নারায়ণগঞ্জ, চট্টগ্রাম, খুলনা, সিলেট, রংপুর, রাজশাহী, ফরিদপুর ও কুমিল্লা রয়েছে। জেলাগুলোর মধ্যে রয়েছে নারায়ণগঞ্জ, চট্টগ্রাম উত্তর ও দক্ষিণ, রাজশাহী, কুড়িগ্রাম, রংপুর, নওগাঁ, ফেনী, রাঙামাটি, সিলেট, টাঙ্গাইল, মেহেরপুর, মাগুরা, ফরিদপুর, কুমিল্লা উত্তর ও দক্ষিণ এবং ভোলা। এসব জনসমাবেশে স্থায়ী কমিটির সদস্য, ভাইস চেয়ারম্যান, চেয়ারপারসনের উপদেষ্টা ও যুগ্ম মহাসচিবরা প্রধান অতিথি থাকবেন।

বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান জানান, ঢাকা মহানগর উত্তরের জনসমাবেশ হবে শ্যামলী ক্লাব মাঠে দুপুর আড়াইটায়। মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমানউল্লাহ আমানের সভাপতিত্বে এতে প্রধান অতিথি থাকবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া চট্টগ্রাম মহানগর ও জেলায় খন্দকার মোশাররফ হোসেন, নারায়ণগঞ্জ মহানগর ও জেলায় মির্জা আব্বাস, কুমিল্লা মহানগর ও জেলায় গয়েশ্বর চন্দ্র রায়, সিলেট মহানগর ও জেলায় নজরুল ইসলাম খান, খুলনা মহানগর ও জেলায় আমীর খসরু মাহমুদ চৌধুরী, রাজশাহী মহানগর ও জেলায় বেগম সেলিমা রহমান, টাঙ্গাইলে বরকত উল্লাহ বুলু, নওগাঁয় শামসুজ্জামান দুদু, ফেনীতে মোহাম্মদ শাহজাহান, মাগুরায় আব্দুল আউয়াল মিন্টু, রংপুর মহানগর ও জেলায় নিতাই রায় চৌধুরী, মেহেরপুরে জয়নাল আবেদীন, ফরিদপুর মহানগর ও জেলায় জয়নুল আবেদিন ফারুক, রাঙামাটিতে আবুল খায়ের ভূঁইয়া, কুড়িগ্রামে মাহবুব উদ্দিন খোকন, ভোলায় মজিবুর রহমান সারোয়ার প্রধান অতিথি থাকবেন।

এদিকে যুগপৎ আন্দোলনের শরিক দল গণঅধিকার পরিষদও আজ রাজধানীতে গণসমাবেশ করবে। বিকেল ৪টায় পুরানা পল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই সমাবেশ হবে।

বাংলাদেশ সময়: ১৩২৯ ঘণ্টা, মে ১৯, ২০২৩
টিএ/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।