ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

নরসিংদীতে বিএনপি নেতা খোকনকে অবাঞ্ছিত ঘোষণা, কার্যালয়ে হামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৬ ঘণ্টা, মে ২০, ২০২৩
নরসিংদীতে  বিএনপি নেতা খোকনকে অবাঞ্ছিত ঘোষণা, কার্যালয়ে হামলা খায়রুল কবির খোকনের বিরুদ্ধে পদবঞ্চিত ছাত্রদল নেতাকর্মীদের বিক্ষোভ

নরসিংদী: নরসিংদী জেলা বিএনপির চিনিশপুরস্থ অস্থায়ী কার্যালয়ে হামলা ও ভাঙচুর চালিয়েছে ছাত্রদলের পদবঞ্চিত একাংশের নেতাকর্মীরা। এ সময় তারা বিএনপির যুগ্ম মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনকে অবাঞ্ছিত ঘোষণা করেন।

পাশাপাশি জেলা ছাত্রদলের বর্তমান কমিটি বাতিল করে নতুন কমিটি গঠনের দাবি জানান।

শনিবার (২০ মে) দুপুরে এ হামলা চালানো হয়।

জানা যায়, দুপুর ২টার দিকে ছাত্রদলের একাংশের নেতাকর্মীরা চিনিশপুরে জেলা বিএনপির কার্যালয়ে সামনে ছাত্রদলের কমিটি বাতিলের দাবিতে মানববন্ধন করেন। মানববন্ধন শেষে নেতাকর্মীরা জেলা বিএনপির কার্যালয়ে হামলা চালায়। এ সময় ইট-পাটকেল নিক্ষেপ করে কার্যালয়ে ভাঙচুর চালায়। এ সময় ছাত্রদলের পদবঞ্চিত নেতারা বিএনপির কার্যালয়ে তালা ঝুলিয়ে দেয়। তারা বিএনপির যুগ্ম-মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকনকে অবাঞ্ছিত ঘোষণা করেন। হামলার সময় বিএনপির কার্যালয়ের ভেতরে কোনো নেতাকর্মী ছিল না।

নরসিংদী সদর মডেল থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাশেম  বলেন, হামলা-ভাঙচুরের ঘটনাটি আমাদের জানা নেই, কোনো পক্ষ এখন পর্যন্ত অভিযোগ করেনি।

বিএনপির যুগ্ম-মহাসচিব ও জেলা বিএনপির আহ্বায়ক খায়রুল কবির খোকন বলেন, আমি ঢাকায় অবস্থান করছি। শুনেছি কিছু সন্ত্রাসী দলীয় কার্যালয়ে হামলা চালিয়েছে। আগামীতে বিএনপির জয় নিশ্চিত বিধায় সরকারের একটি কুচক্রী মহল ছাত্রদলের নামধারী চিহ্নিত সন্ত্রাসীদের উসকানি দিয়ে এসব অপকর্ম করাচ্ছে। আমরা দলীয় এবং সাংগঠনিকভাবে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেবো।  

অবাঞ্ছিত প্রসঙ্গে তিনি বলেন, বিএনপি একটি বড় দল। এখানে এসব বিচ্ছিন্ন ঘটনা।  সরকারের দালালরা অবাঞ্ছিত বলায় কিছু আসে যায় না।

জেলা ছাত্রদলের নতুন কমিটি ঘোষণার পর থেকেই গত কয়েক মাস ধরে ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা বিএনপির অফিসে হামলা ভাঙচুর ও আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। শুধু তাই নয়, বিএনপির যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকনের ওপর হামলা গুলি বর্ষণসহ একাধিক বিএনপির নেতাকর্মীর ওপর হামলা চালিয়েছেন ছাত্রদলের পদবঞ্চিত নেতাকর্মীরা। তাদের হামলায় বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। এসব ঘটনায় জড়িত থাকার অভিযোগে কয়েকজন ছাত্রদল নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২১২৬ ঘণ্টা, মে ২০, ২০২৩
জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।