ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

কুমিল্লায় আওয়ামী লীগ নেতা হত্যা: আরও ২ আসামি গ্রেপ্তার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৬ ঘণ্টা, মে ২১, ২০২৩
কুমিল্লায় আওয়ামী লীগ নেতা হত্যা: আরও ২ আসামি গ্রেপ্তার 

কুমিল্লা: কুমিল্লায় আওয়ামী লীগ নেতাকে গলা কেটে হত্যার ঘটনায় আরও দুজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এনিয়ে এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হলো।

 

রোববার (২১ মে) বেলা ১২টার দিকে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কুমিল্লার পুলিশ সুপার আবদুল মান্নান।  
  
এর আগে শনিবার রাতে তাদের গ্রেপ্তার করা হয়। তারা হলো- মামলার দুই নম্বর আসামি কাজী আমান উল্লাহ ও তিন নম্বর আসামি আবু সাইদ।  

এর আগে শুক্রবার রাতে গ্রেপ্তার হন সাত নম্বর আসামি কাজী নিজাম উদ্দিন ও ১০ নম্বর আসামি জাকির হোসেন।  

খাগড়াছড়ি জেলার পানছড়ি থানার লৌহগং ও কুমিল্লা শহরের বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।  

তাদের দেওয়া তথ্য মতে হত্যাকাণ্ডে ব্যবহৃত সুইচ গিয়ার ছুরিটি জেলার চৌদ্দগ্রাম উপজেলা থেকে উদ্ধার করা হয়।  

সংবাদ সম্মেলনে পুলিশ সুপার আবদুল মান্নান জানান, ইউপি নির্বাচন ও মসজিদ কমিটি নিয়ে আসামিদের সঙ্গে বিরোধের ছিল আওয়ামী লীগ নেতা এনামুলের। সর্বশেষ মামলার এক নম্বর আসামি জহিরের ফেনসিডিল সেবনের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। এ ভিডিও ক্লিপটি এনামুলও শেয়ার করেছিলেন। এতে ক্ষুব্ধ হয়ে এনামকে হত্যার পরিকল্পনা করেন জহির, আমানসহ কয়েকজন।  

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) খন্দকার আশফাকুজ্জামান, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) কামরান হোসেন, গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেস বড়ুয়া ও কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহমেদ সনজুর মোর্শেদ।
 
এর আগে শুক্রবার (১৯ মে) দুপুরে কুমিল্লার আদর্শ সদর উপজেলার দুর্গাপুর উত্তর ইউনিয়নের আলেখারচরে জুমার নামাজ শেষে এনামুল বের হলে প্রতিপক্ষের লোকজন তাকে টেনে হিঁচড়ে মসজিদের সামনে নিয়ে যান। সেখানে দেয়ালের সঙ্গে চেপে ধরে তার গলায় ও ঘাড়ে ছুরিকাঘাত করে পালিয়ে যান তারা। পরে মুমূর্ষু অবস্থায় স্থানীয় মুসল্লিরা তাকে প্রথমে কুমিল্লা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নিলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

এ ঘটনায় শনিবার ১০ জনের নাম উল্লেখ করে ও পাঁচ-ছয়জনকে অজ্ঞাতনামা আসামি করে কোতোয়ালি থানায় মামলা দায়ের করেন এনামুলের বাবা আবদুল ওয়াদুদ। এনামুল কুমিল্লার আদর্শ সদর উপজেলার উত্তর দুর্গাপুর ইউনিয়ন ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, মে ২১, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।