ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

খোকনের প্রচারে যুবলীগের কমিটি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, মে ২১, ২০২৩
খোকনের প্রচারে যুবলীগের কমিটি

বরিশাল: বরিশাল সিটি নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী খোকন সেরনিয়াবাতের পক্ষে নির্বাচনী প্রচার-প্রচারণার লক্ষ্যে যুবলীগের কেন্দ্রীয় কমিটি দুটি কমিটি গঠন করেছে।

যুবলীগের চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশের নির্দেশে ‘নির্বাচনী পরিচালনা কমিটি’ ও ‘সমন্বয়ক টিম’ নামে দুটি কমিটি গঠিত হয়েছে।

কমিটির তাদের অধীনে বরিশাল নগরের ৩০টি ওয়ার্ডে তিনজন করে একটি দল দায়িত্ব পালন করবেন। যুবলীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে এ তথ্য জানা গেছে।

রোববার (২১ মে) মহানগর যুবলীগের আহ্বায়ক ও খোকন সেরনিয়াবাতের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য নিজামুল হক নিজাম বলেন, একটি চিঠি পেয়েছি। কেন্দ্রের নির্দেশনা
অনুযায়ী তাদের নিয়ে কাজ করবো।

তবে বরিশাল মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও খোকন সেরনিয়াবাতের নির্বাচন পরিচালনা কমিটির সদস্য মাহমুদুল হক খান মামুন এ ধরনের কোনো বিষয় জানেন না। তিনি বলেন, নির্বাচনের সময় মহানগরের পাশাপাশি জেলা উপজেলার নেতা কর্মীরা এসে প্রচারণা করে। আমরাও ঢাকাসহ বিভিন্ন এলাকায় গিয়ে প্রচারণা করেছি। সেই অনুযায়ী কেন্দ্র এ টিম করেছে।

যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল ইসলাম নিখিল স্বাক্ষরিত প্রেসবিজ্ঞপ্তি সূত্রে জানা গেছে, দুটি কমিটির মধ্যে নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সংখ্যা ৬ ও সমন্বয় কমিটি ১৯ সদস্য বিশিষ্ট।

নির্বাচন পরিচালনা কমিটির আহ্বায়ক হচ্ছেন- যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আবু আহমেদ নাসিম পাভেল। কমিটিতে ৫ যুগ্ম আহবায়ক। তারা হলেন যুবলীগের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক (বরিশাল বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত) মুহম্মদ বদিউল আলম, প্রেসিডিয়াম সদস্য সুভাষ চন্দ্র হাওলাদার, তাজ উদ্দিন আহমেদ ও মো. জসিমউদ্দিন মাতুব্বর ও সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগীয় দায়িত্বপ্রাপ্ত) কাজী মো. মাজাহারুল ইসলাম।

সমন্বয়ক টিমের সদস্যরা হলেন- সাংগঠনিক সম্পাদক সাইফুর রহমান সোহাগ, আবু মুনির মো. শহীদুল হক চৌধুরী রাসেল ও মশিউর রহমান চপল, দপ্তর সম্পাদক মোস্তাফিজুর রহমান মাসুদ, শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক ব্যারিস্টার আসিফ আলী খান রাজীব, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সাদ্দাম হোসেন পাভেল, সাংস্কৃতিক সম্পাদক বিপ্লব মুস্তাফিজ, তথ্য ও গবেষণা সম্পাদক মীর মো. মহিউদ্দিন, জনশক্তি ও কর্মসংস্থান সম্পাদক শাহীন মালুম, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. ফরিদ রায়হান, ক্রীড়া সম্পাদক নিজামউদ্দিন চৌধুরী পারভেজ, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা খলিলুর রহমান সরদার, মহিলা বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মুক্তা আক্তার, উপ-শিক্ষা প্রশিক্ষণ ও পাঠাগার সম্পাদক কাজী খালিদ আল মাহমুদ টুকু, বরিশাল মহানগর যুবলীগের আহ্বায়ক নিজামুল হক নিজাম, যুগ্ম আহ্বায়ক মেজবাহউদ্দিন জুয়েল, বরিশাল জেলার সভাপতি জাকির হোসেন (আবুল হাসানাত আব্দুল্লাহপন্থী) এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফজলুল করীম শাহীন (আবুল হাসানাত আব্দুল্লাহপন্থী)।

নগরীর ৩০টি ওয়ার্ড কমিটির মধ্যে ৯টিতে দুজন করে এবং ২১টিতে তিনজনকে প্রচার-প্রচারণার দায়িত্ব দেওয়া হয়েছে। এ সকল নেতারা ঢাকা, চট্টগ্রাম, মুন্সিগঞ্জ, নরসিংদী, নারায়ণগঞ্জ, শরিয়তপুর, মাদারীপুর, ফরিদপুর, রাজবাড়ি, গোপালগঞ্জ, নীলফামারী পিরোজপুর, পটুয়াখালী, বরগুনা, ভোলা থেকে আসবেন।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, মে ২১, ২০২৩
এমএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।