ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

রাজবাড়ীতে বিএনপির ১৭ নেতাকর্মী গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৫ ঘণ্টা, মে ২১, ২০২৩
রাজবাড়ীতে বিএনপির ১৭ নেতাকর্মী গ্রেপ্তার

রাজবাড়ী: রাজবাড়ীতে বিএনপির বিক্ষোভ মিছিল থেকে নাশকতা ও সরকারি কাজে বাধা দেওয়ার অভিযোগে রাজবাড়ী পৌরসভার কাউন্সিলর ও জেলা মহিলা দলের যুগ্ম আহ্বায়ক ফারজানা আলম ডেইজিসহ ১৭ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ ঘটনায় আরও ২৪ আসামি পলাতক রয়েছে।

রোববার (২১ মে) দুপুরে গ্রেপ্তারকৃতদের আদালতে পাঠায় পুলিশ।
এর আগে শনিবার (২০ মে) রাতে জেলার ৪১ নেতাকর্মীর নাম উল্লেখসহ আরও ১০০/১২০ জনকে অজ্ঞাত আসামি করে মামলা করা  হয়।

পুলিশ জানায়, শনিবার বিএনপির বিক্ষোভের সময় রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়মের বাসা থেকে একটি মিছিল বের করে নেতাকর্মীরা। এ সময় নেতাকর্মীরা শহরে নাশকতার চেষ্টা করলে পুলিশ তাদের বাধা দেয়। পরে পুলিশের ওপর হামলা করে বিএনপির নেতাকর্মীরা। রাতে সদর থানার উপ-পরিদর্শক মো. মাহাবুর হোসেন বাদী হয়ে সদর থানায় এ ঘটনায় মামলা দায়ের করেন।

রাজবাড়ী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহাদাত হোসেন জানান, সুনিদিষ্ট অভিযোগের পরিপ্রেক্ষিতে আসামিদের গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা অব্যাহত রয়েছে।

নেতাকর্মীদের গ্রেপ্তার প্রসঙ্গে জেলা বিএনপির সাবেক সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম বলেন, আমাদের শান্তিপূর্ণ বিক্ষোভে ছাত্রলীগ, যুবলীগের নেতাকর্মীরা হামলা করেছে। আবার আমাদের নেতাকর্মীদের গ্রেফতার করা হয়েছে। এটি কোনো গণতান্ত্রিক সরকারের কাজ হতে পারে না। শিগগিরই নেতাকর্মীদের মুক্তি দাবি জানাই।

বাংলাদেশ সময়: ১৮৩১ ঘণ্টা, মে ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।