ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

এমন ভয়ংকর খবর কী কারণে চাপা পড়ল জানি না: কাদের 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মে ২১, ২০২৩
এমন ভয়ংকর খবর কী কারণে চাপা পড়ল জানি না: কাদের 

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, একটি খবর চাপা পড়ে গেছে। এমন ভয়ংকর খবর কী কারণে চাপা পড়ল আমি জানি না।

গত ১৯ মে প্রকাশ্যে রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ বলেছেন, তাদের এক দফা, আর সেটি হচ্ছে শেখ হাসিনাকে কবরস্থানে পাঠাতে হবে। মির্জা ফখরুলও আজকে ২৭ দফা দেওয়ার কথা থেকে সরে এক দফায় এসেছেন। এক দফাই নাকি এখন তাদের একমাত্র দফা। আমরা জানি ফখরুলের মনেও সেই একই কথা। আবু সাঈদ যা বলেছে, তা তো মির্জা ফখরুলদেরই কথা।

রোববার (২১ মে) বিকেলে রাজধানীর আগারগাঁও বিজ্ঞান জাদুঘরের সামনে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগ আয়োজিত শান্তি সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বিএনপি মহাসচিবকে উদ্দেশ্য করে ওবায়দুল কাদের বলেন, ফখরুলকে বলতে চাই, এক দফার নামে আপনারই জেলার আহ্বায়ক শেখ হাসিনাকে হত্যার হুমকি দিচ্ছে। আপনি তো অনেক চাপাবাজি করেছেন, আপনি কি তাকে এ বিষয়ে জিজ্ঞাসা করেছেন? শেখ হাসিনাকে হত্যার হুমকি দেওয়ার পরেও আপনাদের লজ্জা করে না?

তিনি বলেন, ১৯ তারিখে হত্যার হুমকি দিয়ে আবু সাঈদ আজ ২১ তারিখেও তিনি বাইরেই আছেন জেলে যাননি। আমি জানি না স্বরাষ্ট্রমন্ত্রী এ বিষয়ে কতটা অবগত। আমার কাছে এই হুমকির ভিডিও আছে।

আ.লীগের নেতাকর্মীদের সতর্ক থাকার আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, সারাদেশের সর্বপর্যায়ের নেতাকর্মীদের বলতে চাই, আর শান্তি নয় এবার প্রতিরোধ। অনেক শান্তি সমাবেশ করেছি, আর ষড়যন্ত্রকারীরা প্রধানমন্ত্রীকে হত্যার উদ্দেশ্যে পরিকল্পনা করতে দলে দলে লন্ডন যাচ্ছে।

আ.লীগের সাধারণ সম্পাদক বলেন, আমারও দফা একটাই অপশক্তির আস্তানা ভেঙে দাও। সবাই প্রস্তুত হোন সারাদেশে আজ থেকে চক্রান্তকারীদের বিরুদ্ধে প্রতিরোধ চলবে। ওদের ষড়যন্ত্রের দুর্গ আমরা চূর্ণবিচূর্ণ করে দেব। আমরা সত্যের পক্ষে, মানুষ আমাদের পাশে আছে। আমরা কোনো ব্যক্তিকে মারব না, কারণ আমরা খুনের রাজনীতি করি না। আমাদের এক দফা এক দাবি বিএনপির লুটেরা, সাম্প্রদায়িক, জঙ্গিবাদী রাজনীতিকে আমরা কবরস্থানে পাঠাব। আমরা তাদের রাজনীতিকে কবরস্থানে পাঠাতে চাই। তাদের এই দেশে রাজনীতি করার কোন অধিকার নাই।

সেতুমন্ত্রী বলেন, বিএনপি হত্যার রাজনীতি করতে গিয়ে হাজার হাজার মায়ের কোল খালি করেছে। এরা আবারও ক্ষমতায় আসলে লাশের পাহাড় করবে। এই অপশক্তি আবারও বাংলাদেশকে দুর্নীতির পাহাড় বানাতে চায়। অর্থ আত্মসাৎ করে অর্থপাচার করে দেশে আবারও লুপপাট করে হাওয়া ভবন গড়ে তোলার পায়তারা করছে।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মে ২১, ২০২৩
পিএম/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।