ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

ঢাকা-১৭ আসন: দলীয় মনোনয়নপত্র জমা দিলেন ওয়াকিল উদ্দিন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০১ ঘণ্টা, জুন ৬, ২০২৩
ঢাকা-১৭ আসন: দলীয় মনোনয়নপত্র জমা দিলেন ওয়াকিল উদ্দিন

ঢাকা: আকবর হোসেন পাঠান ফারুকের মৃত্যুতে শূন্য হওয়া ঢাকা-১৭ (গুলশান-বনানী-ক্যান্টনমেন্ট) আসনের উপনির্বাচনে লড়তে আওয়ামী লীগের মনোনয়নপত্র জমা দিয়েছেন রাজনৈতিক ব্যক্তিত্ব ও বীর মুক্তিযোদ্ধা আলহাজ মো. ওয়াকিল উদ্দিন।  

মঙ্গলবার তিনি ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এসে মনোনয়ন ফরম জমা দেন।

এ সময় উপস্থিত ছিলেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের মহিলা সম্পাদিকা বীর মুক্তিযোদ্ধা মেহেরুননেসা মেরি, গুলশান, ভাসানটেক, বনানী, ক্যান্টনমেন্ট থানা আওয়ামী লীগ ও ১৫, ১৮, ১৯, ২০, ৯৫ নং ওয়ার্ড ও ক্যান্টনমেন্ট ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক এবং অত্র আসনাধীন থানা-ওয়ার্ড পর্যায়ের ছাত্রলীগ, যুবলীগ, মহিলা লীগ, শ্রমিক লীগ, সেচ্ছাসেবক লীগ, তাঁতী লীগ, কৃষক লীগসহ সকল অঙ্গসংগঠন ও সহযোগী সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদকসহ অন্যান্য নেতাকর্মীরা।

মনোনয়নপত্র জমা দেওয়া শেষে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশ্যে বীর মুক্তিযোদ্ধা ওয়াকিল উদ্দিন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান উন্নয়নের রূপকার ছিলেন। তিনি দেশের সুবিধাবঞ্চিত ও প্রান্তিক জনগোষ্ঠীকে উন্নয়নের মূলধারায় সম্পৃক্ত করেছিলেন। এ দেশের গরিব ও দুঃখী মানুষের অর্থনৈতিক মুক্তি নিশ্চিত করাই ছিল তার রাজনীতির প্রধান লক্ষ্য। বঙ্গবন্ধুর আর্দশকে বুকে ধারণ করে দেশকে এগিয়ে নিয়ে যাওয়াই হচ্ছে আমার রাজনীতির মূল লক্ষ্য।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা চড়াই-উৎরাই পেরিয়ে, জেল-জুলুম সহ্য করে সরকারের দায়িত্বে এসে বঙ্গবন্ধুর স্বপ্নের দ্বিতীয় বিপ্লব সুখী-সমৃদ্ধ, দারিদ্র্যমুক্ত বাংলাদেশ গড়ে তুলতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আমরাও প্রধানমন্ত্রীর সঙ্গে বঙ্গবন্ধুর সেই স্বপ্নগুলো পূরণ করে দেশকে এগিয়ে নিতে চাই।

এখন পর্যন্ত জানা গেছে, ২২ জন প্রার্থী আওয়ামী লীগের মনোনয়ন চাচ্ছেন, দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আপনি কতটা আশাবাদী- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, রাজনৈতিক কর্মকাণ্ডে দলের প্রতি শতভাগ আনুগত্য রেখে ত্যাগ স্বীকার করে এখন পর্যন্ত কাজ করে যাচ্ছি। আর এ কারণে এবার দল থেকে মনোনয়ন প্রত্যাশা করছি। আশা করছি, এবার দল এবং মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নিরাশ করবেন না। তারপরও দলের হাইকমান্ড যার প্রতি আস্থা রাখবে, তার হয়েই আমি কাজ করে যাব।  

এসময় তিনি ঢাকা-১৭ আসনের সবাইকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন।

গত ১৫ মে সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান চলচ্চিত্র অভিনেতা ও ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য ফারুক। পরে তার আসন শূন্য ঘোষণা করা হয়। নির্বাচন কমিশন ঘোষিত তফসিল অনুযায়ী, ঢাকা-১৭ শূন্য আসনে ভোট হবে আগামী ১৭ জুলাই।

মনোনয়নপত্র দাখিলের শেষ সময় আগামী ১৫ জুন, মনোনয়নপত্র বাছাই ১৮ জুন, প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় ২৫ জুন।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুন ০৬, ২০২৩

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।