ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

রাজনীতি

সিসিক নির্বাচন: নেতাকর্মীদের প্রতি বিএনপির হুঁশিয়ারি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৫ ঘণ্টা, জুন ৭, ২০২৩
সিসিক নির্বাচন: নেতাকর্মীদের প্রতি বিএনপির হুঁশিয়ারি

সিলেট: সিলেট সিটি করপোরেশন (সিসিক) নির্বাচনে কোনো প্রার্থীর পক্ষে প্রত্যক্ষ-পরোক্ষভাবে কাজ না করার জন্য দলীয় নেতাকর্মীদের নির্দেশ দিয়েছে সিলেট মহানগর বিএনপি।

নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের হুঁশিয়ারি দেন নগর বিএনপির নেতারা।

মঙ্গলবার (০৬ জুন) এক বিবৃতিতে সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও সাধারণ সম্পাদক ইমদাদ হোসেন চৌধুরী বলেন, দেশ জাতি ও বিএনপি চরম ক্রান্তিকাল অতিবাহিত করছে। আওয়ামী দুঃশাসনে অতিষ্ঠ জাতিকে রক্ষায় বিএনপি গণতন্ত্র পুনরুদ্ধার ও মানুষের ভোটাধিকার প্রতিষ্ঠায় আন্দোলন চালিয়ে যাচ্ছে। দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে বিএনপি বর্তমান আওয়ামী ফ্যাসিস্ট সরকার ও তার আজ্ঞাবহ নির্বাচন কমিশনের অধীনে সব ধরনের নির্বাচন বর্জন করেছে। নির্বাচন অংশগ্রহণকারীদের বিরুদ্ধে কঠোর সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হয়েছে।

নেতারা বলেন, দলীয় সিদ্ধান্ত অমান্য করে সিলেট সিটি নির্বাচনে অংশ নেওয়ায় বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের ৪৩ জন নেতাকর্মীকে দল থেকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে। এসব বহিষ্কৃত নেতার পক্ষে কিংবা যে কোনো প্রার্থীর পক্ষে মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের সব পর্যায়ের নেতাকর্মীদের প্রচার-প্রচারণায় অংশগ্রহণ নেওয়া থেকে বিরত থাকার নির্দেশ দেওয়া হয়েছে। বহিষ্কৃত নেতা ছাড়াও অন্য যে কোনো প্রার্থীর পক্ষে প্রচার-প্রচারণা ও নির্বাচনী কাজে অংশ নিলে তাদের বিরুদ্ধে কঠোর সংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, জুন ০৭, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।