ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

সাংবাদিক নাদিম হত্যা: বিএনপির নিন্দা ও প্রতিবাদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
সাংবাদিক নাদিম হত্যা: বিএনপির নিন্দা ও প্রতিবাদ

ঢাকা: বাংলানিউজটোয়েন্টিফোর ডটকমের জামালপুর জেলা প্রতিনিধি সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার (১৬ জুন) এক বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, স্বৈরাচার সরকারের হাতে দেশের মানুষের জান-মালের কোনো নিরাপত্তা নেই।

তাদের হাত থেকে নারী-পুরুষসহ কেউই রক্ষা পাচ্ছে না। রেহাই পাচ্ছে না গণমাধ্যমের সাংবাদিকরাও। মানুষের জীবন এখন চরম নিরাপত্তাহীন।

বর্তমান সরকারের আমলে অর্ধশতাধিক সাংবাদিক হত্যাকাণ্ডের শিকার হয়েছেন জানিয়ে মির্জা ফখরুল বলেন, ক্ষমতাসীন দলের নেতাকর্মীদের সমালোচনা করলে, তাদের দুর্নীতির খবর প্রকাশ করলেই নেমে আসে সহিংস আক্রমণ। এই সরকারের আমলে অর্ধশতাধিক সাংবাদিক হত্যাকাণ্ডের শিকার এবং অসংখ্য সাংবাদিক মামলা-হামলার শিকার হয়েছেন। এক যুগেও সাংবাদিক দম্পতি সাগর-রুনি হত্যার বিচার হয়নি।  

এছাড়াও অসংখ্য সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিচার না হওয়ায় একের পর এক হত্যাকাণ্ডের ঘটনা ঘটে চলেছে উল্লেখ করে বিএনপি নেতা বলেন, দেশে গণতন্ত্র ও আইনের শাসন থাকলে এই ধরণের ঘটনার পুনরাবৃত্তি ঘটতো না। দুর্নীতি ও দুঃশাসনের কবলে গোটা দেশই এখন দুর্বিষহ কারাগারে পরিণত হয়েছে। দেশের মানুষ এখন একদলীয় কর্তৃত্ববাদী শাসনে বন্দী। এই সরকারের নির্মম নিষ্পেষণ থেকে রক্ষা পেতে মানুষকে ঐক্যবদ্ধভাবে রাজপথে নেমে আসা ছাড়া কোনো বিকল্প নেই।  

শোক প্রকাশ করে মির্জা ফখরুল বলেন, আমি সন্ত্রাসী হামলায় নিহত সাংবাদিক নাদিমের রুহের মাগফেরাত কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানাচ্ছি। একই সঙ্গে তার হত্যাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

সাংবাদিক নাদিম গত ১৪ জুন দিবাগত রাত ১০টায় পেশাগত কাজ শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জ উপজেলার পাথাটিয়া এলাকায় ক্ষমতাসীন দলের সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত হন।  

পরে বৃহস্পতিবার (১৫ জুন) বেলা পৌনে ৩টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন তার মৃত্যু হয়।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, জুন ১৬, ২০২৩
টিএ/এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।