ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

রাজনীতি

‘এমন শিক্ষা দেব, নৈরাজ্য করার সাহস পাবে না’ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
‘এমন শিক্ষা দেব, নৈরাজ্য করার সাহস পাবে না’ 

বরিশাল: বরিশাল জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক সংসদ সদস্যও অ্যাডভোকেট তালুকদার মো. ইউনুস বলেছেন, আওয়ামী লীগ ঐকব্যদ্ধ; পানি কেটে যেমন দুভাগ করা যায় না, আওয়ামী লীগকেও কেউ ভাগ করতে পারবে না। আওয়ামী লীগ আদর্শের সংগঠন, এই সংগঠনের ওপর অত্যাচার-নির্যাতন হয়, কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীরা কারও কাছে মাথা নত করে না, আদর্শের সাথে আপস করে না।

যার প্রমাণ গত ১২ জুনের নির্বাচন।

শনিবার (২৪ জুন) বিকেলে বরিশাল নগরের ফজলুল হক অ্যাভিনিউতে জেলা ও মহানগর যুবলীগের আয়োজনে সারা বাংলাদেশে বিএনপি-জামায়াতের নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশে বিশেষ অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

মো, ইউনুস বলেন, আজ যারা যুবসমাজের নাম দিয়ে সমাবেশ করছে, যত মানুষের সমাবেশ ঘটাক, আমরা জানি ওদের মধ্যে কোনো আদর্শ নেই, ওরা আদর্শিক রাজনীতি করে না। যদি আদর্শিক রাজনীতি করতো, তাহলে তাদের মুখে কোনোভাবেই অরাজনৈতিক কথা আসতে পারে না। ওরা নির্বাচন হতে দেবে না। আমরা বলতে চাই, এ দেশ স্বাধীন করেছে বঙ্গবন্ধু আর দেশ চলে সংবিধান অনুযায়ী। তাই নির্বাচন হবে সংবিধান অনুযায়ী, আপনাদের আহ্বান জানাতে চাই, যদি আপনারা রাজনীতি করেন, দেশের প্রতি যদি দেশপ্রেম থাকে, দেশকে ভালোবাসেন তাহলে অবশ্যই এই সংবিধানের প্রতি শ্রদ্ধা জানিয়ে নির্বাচনে অংশগ্রহণ করুন।

তিনি বলেন, যদি ২০১৪ সালের মতো জ্বালাও-পোড়াও করে, মানুষ পুড়িয়ে হত্যা করে আপনারা নৈরাজ্য সৃষ্টি করেন, তাহলে সেদিন যেভাবে দেশের জনগণকে নিয়ে আমরা প্রতিহত করেছি, সেইভাবে দেশের মানুষকে নিয়ে শুধু প্রতিহত করব না; এবার এমন শিক্ষা দেব আর কোনোদিন নৈরাজ্য সৃষ্টি করার সাহস পাবেন না।

বরিশাল মহানগর যুবলীগের আহ্বায়ক নিজামুল ইসলাম নিজামের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর।

তিনি বলেন, পানিকে যেভাবে দুভাগ করা যায় না, তেমনি রক্তকেও দুভাগ করা যায় না। যারা খেলছেন, এ খেলা নতুন নয়, পুরাতন। আমরা খেলোয়াড় হিসেবে প্রতিপক্ষের জালে বল ঢুকাই, আর প্রতিপক্ষের বলকে প্রতিহত করে আমরা সামনের দিকে এগিয়ে যাই। আজ যারা মনে করেন আওয়ামী লীগ বিভক্ত, সেটা কিন্তু নয়। ১২ জুন তো দেখেছেন নৌকা কীভাবে জিতে গেছে। এ বিজয় ধরে রাখতে হবে, ষড়যন্ত্রকারীদের প্রতিহত করতে হবে।

বরিশাল জেলা যুবলীগের সভাপতি জাকির হোসেনের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মুহাম্মদ বদিউল আলম। তিনি বলেন, বিএনপি সমাবেশ করছে, সমাবেশ করুক আমাদের কোনো আপত্তি নেই। গণতান্ত্রিক প্রক্রিয়ায় সমাবেশের অনুমতি প্রধানমন্ত্রী দিচ্ছেন, কোথাও বাধা দেওয়া হচ্ছে না। কিন্তু সমাবেশের নামে তারা নৈরাজ্যের পথ বেছে নিয়েছে, বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে হাত দিচ্ছে, মুক্তিযোদ্ধাদের ম্যুরালে হাত দিচ্ছে।

শান্তি সমাবেশে আরও বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক কাজী মো. মাজহারুল ইসলাম, জহির উদ্দিন খসরু, বরিশাল জেলা যুবলীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফজলুল করিম শাহীন, মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক এ এম মেজবাহ্ উদ্দিন জুয়েল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, জুন ২৪, ২০২৩
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।