ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

প্রেস ক্লাবের সামনে গণ অধিকার পরিষদের সমাবেশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
প্রেস ক্লাবের সামনে গণ অধিকার পরিষদের সমাবেশ

ঢাকা: যুগপৎ ধারায় বৃহত্তর গণ আন্দোলনের এক দফা কর্মসূচির অংশ হিসেবে জাতীয় প্রেস ক্লাবের সামনে সমাবেশ করছে রেজা কিবরিয়ার নেতৃত্বাধীন গণ অধিকার পরিষদ। আর অবস্থান কর্মসূচিতে অংশ নিয়েছে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোট।

বুধবার (১২ জুলাই) বিকেল ৩টার পর সংগঠনের নেতা-কর্মীরা সেখানে অবস্থান নেন।

এ সময় নেতারা বলেন, বাংলাদেশের প্রত্যেক মানুষ এই সরকারের প্রতি অনাস্থা জানিয়েছে। গত ১৫ বছরে আমরা কোনো ভোট দিতে পারিনি। আগামী নির্বাচন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে হবে। আপনারা দেখেছেন, ২০১৮ সালে রাতের আঁধারে ভোট চুরি করে সরকার ক্ষমতায় থেকে যায়। ২০২৪ সালেও তারা ভোটচুরির যে স্বপ্ন দেখছে, তা এই বাংলার মাটিতে বাস্তবায়ন হবে না।

স্বৈরাচার নিপাত যাক, গণতন্ত্র মুক্তি পাক- পোস্টার হাতে তাদের নানা স্লোগান দিতে দেখা যায়।

গণ অধিকার পরিষদের অবস্থান কর্মসূচিতে ড. রেজা কিবরিয়ার প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখার কথা আছে। অন্যদিকে সমমনা পেশাজীবী গণতান্ত্রিক জোটের প্রধান সমন্বয়কারী মো. সাইদুর রহমানের ঘোষণাপত্র পাঠ করার কথা রয়েছে। উপস্থিত আছেন সহকারী সমন্বয়কারী অ্যাডভোকেট মাঈনুদ্দিন মজুমদার, উপদেষ্টা এম নাজমুল হাসান প্রমুখ।

রাজধানীর বায়তুল মোকাররমের দক্ষিণ গেটে আওয়ামী লীগের শান্তি সমাবেশ এবং নয়াপল্টনে বিএনপির সমাবেশ চলছে। দুই দলের সমাবেশে যোগ দিতে ঢাকাসহ বিভিন্ন এলাকা থেকে দলে দলে এসেছেন নেতা-কর্মীরা।

বাংলাদেশ সময়: ১৬১৪ ঘণ্টা, জুলাই ১২, ২০২৩
এমকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।