ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

রাজনীতি

সরকার বিএনপির আন্দোলনকে ভয় পায়: ফখরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
সরকার বিএনপির আন্দোলনকে ভয় পায়: ফখরুল

দিনাজপুর: এই সরকার বিএনপির আন্দোলনকে ভয় পায় মন্তব্য করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তারা গায়ের জোড়ে ক্ষমতায় টিকে থাকতে বিএনপির ওপর হামলা করছে।

তিনি বলেন, বিএনপির নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে আগামী ২১ জুলাই সারাদেশে শোক র‌্যালির কর্মসূচি ঘোষণা করছি।

বুধবার (১৯ জুলাই) বিকেলে দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণে জেলা বিএনপি আয়োজিত বিভাগীয় পদযাত্রার আগে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল বলেন, আওয়ামী লীগ সরকার এই দেশের কাউকে সহ্য করতে পারে না। বর্তমান সরকার অবৈধ সরকার। এই কারণে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বর্তমানে কারান্তরীণ। সর্বশেষ হিরো আলমকেও সরকার সহ্য করতে পারছে না।  

তিনি আরও বলেন, বিএনপির আজকের পদযাত্রায় লাখ লাখ মানুষ আসবে, এজন্য বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করছে। আজ হাজী দানেশ বিশ্ববিদ্যালয়ের সামনে ছাত্রলীগের ছেলেরা আমাদের নেতাকর্মীদের ওপর হামলা করেছে। বহু নেতাকর্মী আহত হয়েছেন। এর মধ্যে কয়েকজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ জাতীয়তাবাদী কৃষক দলের সভাপতি কৃষিবিদ হাসান জাফির তুহিনের সভাপতিত্বে বক্তব্য দেন কেন্দ্রীয় বিএনপির ভাইস চেয়ারম্যান ও  খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক ডা. জাহিদ হোসেন, দিনাজপুর জেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল, বিভিন্ন জেলার সভাপতি সাধারণ সম্পাদকসহ অন্যরা।  

পরে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নেতৃত্বে দিনাজপুর ইনস্টিটিউট প্রাঙ্গণ থেকে সমাবেশ শেষে পদযাত্রা শুরু হয়। শহরের লিলির মোড়, মুন্সিপাড়া, নিমতলা মোড়, মর্ডান মোড় হয়ে পুনরায় ইনস্টিটিউট প্রাঙ্গণে এসে পদযাত্রাটি শেষ হয়।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।