ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

রাজনীতি

গণ অধিকার পরিষদ কার্যালয়ে তালা লাগানোর অভিযোগ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৫ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
গণ অধিকার পরিষদ কার্যালয়ে তালা লাগানোর অভিযোগ

ঢাকা: গণ অধিকার পরিষদের কার্যালয়ের তালা ভেঙে সব ডকুমেন্ট নেওয়ার পাশাপাশি সেখানে নতুন তালা লাগিয়ে দেওয়ার অভিযোগ উঠেছে।

বৃহস্পতিবার (২০ জুলাই) সকালে গণ অধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর এ অভিযোগ করেন।

তিনি বলেন, কার্যালয়ে ঢুকে গুরুত্বপূর্ণ কাগজপত্র নিয়ে গেছে। একইসঙ্গে দরজায় নতুন তালা দেওয়ার পাশাপাশি সেখানে একটি কলাপসিবল গেটও লাগিয়ে দেওয়া হয়েছে। বাসার মালিক মিয়া মশিউজ্জামান এ ঘটনার সঙ্গে জড়িত থাকতে পারেন।

গণ অধিকার পরিষদের নুরপন্থি নেতা আবু হানিফ বলেন, ‘আমরা ধারণা করছি রাতের কোনো একসময় দরজার তালা ভেঙে ভেতরে থাকা সব ডকুমেন্টস নিয়ে গেছে। দরজায় নতুন তালাও লাগানো হয়েছে। এছাড়া দরজার সামনে নতুন করে কলাপসিবল গেট লাগিয়ে সেখানেও তালা লাগানো হয়েছে।

এর আগে গত ৭ জুলাই রেজা কিবরিয়া ও নুরুল হক নুরের দ্বন্দ্বের মধ্যে দলটিকে কেন্দ্রীয় কার্যালয় ছাড়ার নোটিশ দেওয়া হয়। ৭৩/২ পুরানা পল্টনের জামান টাওয়ারের ষষ্ঠ তলার এ কার্যালয় ছাড়ার নোটিশ দেন জমির মালিকের পক্ষে মো. রাশিদুল আজিম মিয়া।

কার্যালয় ছাড়ার নোটিশে বলা হয়, বর্তমানে আপনাদের দলে অন্তঃকলহ ও কাউন্সিল নিয়ে সৃষ্ট পরিস্থিতিতে নানা রকম দুর্ঘটনার আশঙ্কা রয়েছে। এ ভবনের অন্যান্য শতাধিক ব্যবহারকারী এ মর্মে আতঙ্কিত ও ভীত। তাছাড়া ভবনের সমিতির পক্ষ থেকেও আমাদের এ ব্যাপারে সতর্ক থাকতে পরামর্শ দেওয়া হয়েছে। অর্থাৎ বর্তমান পরিস্থিতিতে ভবনের নিরাপত্তা বিঘ্ন হতে পারে বিধায় আগামী ৯ জুলাইয়ের মধ্যে অফিস খালি করে দেওয়ার অনুরোধ রইলো।

গণ অধিকারর পরিষদের নুর পক্ষের দাবি ছিল, তারা কার্যালয়টি তিন বছরের জন্য ভাড়া নিয়েছেন। ভাড়ার শর্ত ছিল যে কোনো পক্ষকেই কার্যালয় ছাড়ার ছয় মাস আগে নোটিশ দিতে হবে।

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জুলাই ২০, ২০২৩
টিএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।