ঢাকা, রবিবার, ২৯ বৈশাখ ১৪৩১, ১২ মে ২০২৪, ০৩ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বঞ্চিত তরুণদের অধিকার প্রতিষ্ঠায় তারুণ্যের সমাবেশ: টুকু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৬ ঘণ্টা, জুলাই ২১, ২০২৩
বঞ্চিত তরুণদের অধিকার প্রতিষ্ঠায় তারুণ্যের সমাবেশ: টুকু

ঢাকা: বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল সভাপতি সালাউদ্দীন টুকু বলেছেন, বঞ্চিত তরুণদের অধিকার প্রতিষ্ঠার জন্য তারুণ্যের সমাবেশ আয়োজন করা হয়েছে।

শুক্রবার (২১ জুলাই) দুপুরে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আগামী কাল (শনিবারের) বিভাগীয় তারুণ্যের সমাবেশ সফল করার লক্ষ্যে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন।

টুকু বলেন, তরুণ সমাজ প্রস্তুত, জনগণের দেয়ালে পিঠ ঠেকে গেছে। তারা এখন এই সরকারের কাছ থেকে মুক্তি চায়। এখন আর কোনো প্রতিবাদ নয়, সব অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তুলতে হবে।

তিনি বলেন, ভোট ও চাকরি থেকে বঞ্চিত তরুণদের নিয়ে আমাদের তারুণ্যের সমাবেশ। এর আগে পাঁচ বিভাগে সফলভাবে তারুণ্যের সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। বিএনপির আন্দোলন ক্ষমতায় যাওয়ার আন্দোলন নয়। জনগণের ভোটাধিকার ও বাকস্বাধীনতা ফিরিয়ে দেওয়ার জন্য আন্দোলন করছে বিএনপি। আর আন্দোলনে স্বৈরাচারী সরকারের দোসর ছাড়া সব দেশপ্রেমিক রাজনৈতিক দল এক হয়েছে।

তিনি আরও বলেন, তারুণ্যের সমাবেশের মাধ্যমে তরুণ সমাজ উজ্জীবিত হচ্ছেন। তাদের মধ্যে জাগরণ সৃষ্টি হয়েছে। ১৫ বছর ধরে যারা ভোট দিতে পারেননি তাদের একটা আবেদন আছে এই সমাবেশ ঘিরে। এই তরুণরা সরকার পতনের আন্দোলনকে ত্বরান্বিত করবেন এবং সব অন্যায়ের প্রতিবাদ করবেন। বারবার জীবন দিয়ে তরুণরা প্রমাণ করেছেন যে শেষ পর্যন্ত মাঠে থাকবেন তারা।

আওয়ামী লীগ দেশজুড়ে সহিংসতা চালাচ্ছে। তাদের অধীনে কেমন সুষ্ঠু নির্বাচন হবে তা সবাই বুঝতে পারছে বলেও উল্লেখ করেন তিনি।  

এ সময় সবাইকে ঐক্যবদ্ধভাবে সরকারের বিরুদ্ধে রাজপথে নামার আহ্বান জানান টুকু।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস এম জিলানী, যুবদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম মিল্টন, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক রাজিব আহসান, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল, যুবদলের সহ-সভাপতি জাকির হোসেন সিদ্দিকী, যুগ্ম সাধারণ সম্পাদক জাবেদ হাসান স্বাধীন, স্বেচ্ছাসেবক দলের সহ-সভাপতি নুরুজ্জামান ও যোগাযোগ সম্পাদক গিয়াস উদ্দীন মামুন।

বাংলাদেশ সময়: ১৩৩৪ ঘণ্টা, ২১ জুলাই, ২০২৩
টিএ/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।