ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

রাজনীতি

২৭ জুলাই বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশের ঘোষণা এনডিএমের

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
২৭ জুলাই বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশের ঘোষণা এনডিএমের

ঢাকা: বিএনপির সরকার পতনের এক দফা দাবি আদায়ের যুগপৎ কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (২৭ জুলাই) বেলা ১১টায় বায়তুল মোকাররমের উত্তর গেট সংলগ্ন এলাকায় মুক্তি সমাবেশের ডাক দিয়েছে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)।  

বুধবার (২৬ জুলাই) বিকেলে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানিয়েছেন দলটির যুগ্ম মহাসচিব মোমিনুল আমিন।

বিজ্ঞপ্তিতে বলা হয়, আগামী ২৭ জুলাই বৃহস্পতিবার বেলা ১১টায় জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেট সংলগ্ন এলাকায় চলমান সরকার পতনের ১ দফা দাবি আদায়ের যুগপৎ কর্মসূচির অংশ হিসাবে মুক্তি সমাবেশ আয়োজন করবে এনডিএম কেন্দ্রীয় নির্বাহী কমিটি। এতে সভাপতিত্ব করবেন এনডিএম চেয়ারম্যান ববি হাজ্জাজ।

এর আগে, ২১ জুলাই সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বিএনপির সঙ্গে এনডিএমের প্রতিনিধিদলের বৈঠক হয়। সেখানে বলা হয়, বিএনপির এক দফা ও সরকার পতনের যুগপৎ আন্দোলনে এখন থেকে অন্যান্য দলের পাশাপাশি মাঠে থাকবে জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)।  

তখন এনডিএম এর চেয়ারম্যান ববি হাজ্জাজ বলেছিলেন, সরকারের পতন না হওয়া পর্যন্ত বিএনপির সঙ্গে কাজ করব। পাশাপাশি বিএনপি যুগপৎ আন্দোলনে যেসব কর্মসূচি ঘোষণা করবে, সেগুলো আমরা আমাদের মতো করে পালন করব, আলাদাভাবে। আমাদের এক দফা হলো এই ফ্যাসিস্ট সরকারের পতন।

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জুলাই ২৬, ২০২৩
ইএসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।