ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

আদালতের নির্দেশনা অমান্য করে সালাউদ্দিনকে গ্রেপ্তার, দাবি আইনজীবীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
আদালতের নির্দেশনা অমান্য করে সালাউদ্দিনকে গ্রেপ্তার, দাবি আইনজীবীদের

ঢাকা: বিনা অনুমতিতে সমাবেশ থেকে সহিংসতার ঘটনায় দায়েরকৃত মামলায় বিএনপির বাণিজ্য বিষয়ক সম্পাদক সালাউদ্দিন আহমেদকে আদালতের নির্দেশনা অমান্য করে গ্রেপ্তার করা হয়েছে বলে দাবি করেছেন তার আইনজীবীরা।

বৃহস্পতিবার (৩ আগস্ট) দুপুরে আদালতে হাজিরা দিয়ে বাসায় ফেরার পথে যাত্রাবাড়ী থেকে তাকে গ্রেপ্তার করে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

বৃহস্পতিবার (৩ আগস্ট) সন্ধ্যায় সালাউদ্দিনকে গ্রেপ্তার কিংবা হয়রানি না করতে আদালতের মৌখিক নির্দেশনার বিষয়টি ডিএমপি কমিশনারকে অবহিত করতে ডিএমপি সদর দপ্তরের সামনে আসেন তার আইনজীবীরা।

প্রায় এক ঘণ্টা সেখানে অবস্থান শেষে রাত ৮টার দিকে ডিএমপি সদর দপ্তর থেকে চলে যান তারা।

এ সময় সুপ্রিম কোর্টে সালাউদ্দিনের আইনজীবী মো. জহিরুল ইসলাম সুমন সাংবাদিকদের বলেন, বিএনপির নির্বাচিত সাবেক সংসদ সদস্য সালাউদ্দিন আহমেদকে ডিবি কার্যালয়ে আনা হয়েছে। তার বিরুদ্ধে যে চারটি মামলা ছিল সে মামলায় সিনিয়র আইনজীবী মোহাম্মদ আলী ও কায়সার কামাল নেতৃত্বে আইনজীবীরা উচ্চ আদালতে তার জামিন আবেদন করেন।

এ সময় আসামিরা আদালত উপস্থিত আছেন কিনা শনাক্ত করেন আদালত। পরে এ বিষয়ে আদেশের দিন রোববার (৬ আগস্ট) ধার্য করা হয়।  

তবে এ সময় আদালত মৌখিকভাবে নির্দেশনা দিয়ে কোর্টে 'আইনজীবী সার্টিফিকেট' জমা দিতে বলেন। যাতে আসামিদের গ্রেপ্তার কিংবা হয়রানি না করা হয় সেই নির্দেশনা জমা দিতে বলা হয়। কিন্তু আইনজীবী সার্টিফিকেট দেখানোর পরও তাকে ডিবি কার্যালয়ে আনা হয়।

ডিএমপি কমিশনারের কার্যালয়ে আসার বিষয়ে তিনি বলেন, আমরা 'আইনজীবী সার্টিফিকেট' দেখানোর জন্য কমিশনারের সঙ্গে দেখা করতে এসেছি। পাশাপাশি আদালতের মৌখিক নির্দেশনার বিষয়টি জানানো হয়েছে।

আমাদের আবেদন ডিএমপি কমিশনার কার্যালয়ে রিসিভ করা হয় এবং আমাদের এক ঘণ্টা বসিয়ে রেখে কোনো সিদ্ধান্ত দেওয়া হয়নি। তবে ডিএমপি আমাদের একটি রিসিভ কপি দিয়েছে।

সালাউদ্দিনের জামিনের পরবর্তীতে কার্যক্রম বিষয়ে জানতে চাইলে সুমন বলেন, আগামী দুদিন কোর্ট বন্ধ। তাই রোববার ছাড়া কিছু করার নেই।

বাংলাদেশ সময়: ২১৪৪ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৩
পিএম/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।