ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তারেক-জুবাইদার রায়ের প্রতিবাদে বরিশালে বিএনপির বিক্ষোভ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
তারেক-জুবাইদার রায়ের প্রতিবাদে বরিশালে বিএনপির বিক্ষোভ

বরিশাল: বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে দুদকের করা মামলায় সাজা দেওয়ার প্রতিবাদে বরিশালে প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ মিছিল করেছে দক্ষিণ জেলা বিএনপি।

শুক্রবার (৪ আগস্ট) বেলা ১১টায় নগরের সদররোডস্থ বিএনপির দলীয় কার্যালয়ের সামনে এ প্রতিবাদ সমাবেশ হয়।

দক্ষিণ জেলা বিএনপির সদস্য সচিব অ্যাডভোকেট আবুল কালাম শাহিনের সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন আহ্বায়ক আবুল হোসেন খান।

বক্তব্য রাখেন, বরিশাল দক্ষিণ জেলা কৃষকদলের আহ্বায়ক এইচ.এম মহসিন আলম, বরিশাল দক্ষিণ জেলা তাঁতি দলের আহ্বায়ক অ্যাডভোকেট আনিছুর রহমান, বরিশাল দক্ষিণ জেলা মহিলা দলের সভাপতি ফাতেমা রহমান ,বরিশাল জেলা ছাত্রদলের সহ-সভাপতি সবুজ আকন ও ছাত্রদলের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তৌহিদুল ইসলাম।

এ সময় বক্তারা বলেন, আগামী জাতীয় নির্বাচন থেকে বিএনপি ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিণী ডা. জুবাইদা রহমানকে দুরে রাখতেই আদালত ও বিচার বিভাগকে ব্যবহার করে এ অবৈধ সরকার পুনরায় ক্ষমতা দখল করার জন্য এ রায় দিয়েছে। ক্ষমতাসীনরা রাজনীতির ইতিহাস মনে হয় ভুলে গেছে, স্বৈরাচারী ও অবৈধভাবে ক্ষমতা দখল করে চিরস্থায়ীভাবে টিকে থাকা যায় না। জনগণের আন্দোলনের মুখে অবৈধভাবে এ সরকারও আর টিকে থাকতে পারবে না।

এ সময় বক্তারা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার সহধর্মিনী ডা. জুবাইদা রহমানের বিরুদ্ধে সাজা প্রত্যাহারের দাবি জানান।

সমাবেশে আরও উপস্থিত ছিলেন বরিশাল জেলা শ্রমিকদলেল সাধারন সম্পাদক সাইফুল ইসলাম, বরিশাল সদর উপজেলা বিএনপির সদস্য সচিব রফিকুল ইসলাম সেলিম, যুগ্ম আহবায়ক জিয়াউল হাসান সাবু, আলহাজ্ব মন্টু খান, বাকেরগঞ্জ উপজেলা বিএনপির
সাবেক আহবায়ক নাসির হাওলাদার, বাবুগঞ্জ উপজেলা বিএনপির আহবায়ক ইসরাত হোসেন কচি,সদস্য সচিব অহেদুল ইসলাম প্রিন্সসহ জেলার বিভিন্ন উপজেলা বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতারা।

সমাবেশে শেষে একটি বিক্ষোভ মিছিল বের করে নেতাকর্মীরা। মিছিলটি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে নগরের বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে পুনরায় দলীয় কার্যালয়ে  এসে শেষ হয়।

বাংলাদেশ সময়: ১৫৩৬ ঘণ্টা, আগস্ট ৪, ২০২৩
এমএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।