ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

রাজনীতি

এই সরকার লু‌টেরা‌দের সব‌চে‌য়ে বড় পৃষ্ঠ‌পোষক: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
এই সরকার লু‌টেরা‌দের সব‌চে‌য়ে বড় পৃষ্ঠ‌পোষক: মান্না আলোচনা সভায় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না। ছবি: ডি এইচ বাদল

ঢাকা: বিদেশে টাকা পাচার ইস্যুতে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না ব‌লেছেন, এই সরকার লু‌টেরা‌দের সব‌চে‌য়ে বড় পৃষ্ঠ‌পোষক। মঙ্গলবার (৮ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের আবদুস সালাম হলে গণতন্ত্র মঞ্চের প্রথম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন।

মান্না বলেন, এখন আমে‌রিকার দুর্নীতিবি‌রোধী প্রধান বাংলা‌দেশ সফর কর‌ছেন। এই সরকা‌রের টাকা পাচা‌রের ঘটনা ইউরোপ-আমে‌রিকাসহ এখন বি‌শ্বের সবাই জা‌নে। এত‌দিন যে লুটপা‌টের বন‌্যা চ‌লে‌ছে, এখন তা বে‌রি‌য়ে আস‌ছে। আমে‌রিকা এখন বল‌ছে দুর্নী‌তি পাচার বন্ধ কর, বি‌রোধী‌দের ওপর নির্যাতন-নিপীড়ন বন্ধ কর।

তিনি ব‌লেন, রাষ্ট্র সংস্কা‌রের দা‌বি‌কে আমরা জাতীয় দা‌বি‌তে প‌রিণত কর‌তে পে‌রে‌ছি। বি‌শ্বের দুই-তিন‌টি দেশ বা‌দে বি‌শ্বের অধিকাংশ দেশ এই সরকারকে কর্তৃত্ববাদী সরকার ম‌নে ক‌রে। এই সরকার‌ তো ব‌য়ান তৈ‌রি ক‌রে‌ছে, গণত‌ন্ত্রের চে‌য়ে উন্নয়ন ভালো। তো সেই উন্নয়ন এখন আমরা চট্টগ্রা‌মের জলাবদ্ধতায় দেখ‌তে পার‌ছি। খা‌লেদা জিয়া, তা‌রেক-জোবা‌ইদার মামলার রায় হ‌তে সময় লা‌গে না। কিন্তু সাংবা‌দিক সাগর-রু‌নির মামলার তদন্ত প্রতি‌বেদন ১০২ বার পিছি‌য়ে‌ছে।

ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবলু বলেন, দেশের রাজনীতিতে স্বতন্ত্র ও বিকল্প শক্তি হিসেবে গণতন্ত্র মঞ্চ দাঁড়াতে চায়। বর্তমানে যে দুঃশাসন চলছে, তা ১৯৭২ সাল থেকে ৭৫ সাল পর্যন্ত ছিল। তখন হাজার হাজার বামপন্থীদের হত্যা করা হয়েছিল। পরে শান্তির লক্ষ্যে, গণতন্ত্রকে হত্যা করে বাকশাল কায়েম করা হয়েছিল। আজ যারা কর্তৃত্ববাদী সরকারের দুঃশাসনের সমর্থন করছেন, জনগণের হাত থেকে তারা রেহাই পাবেন না।

তিনি আরও বলেন, দেশ থেকে ১০ হাজার কোটি টাকা পাচার হয়ে গেছে। এতে কে মদদ দিচ্ছে? বর্তমান সরকার। শেষবারের মতো অনুরোধ করছি, তারা জনগণের পক্ষে ফিরে আসুক। এই ফ্যাসিবাদী সরকারের পতন হবেই, লড়াই-সংগ্রামে আমরা এক থাকবোই।

সভায় আরও উপস্থিত ছিলেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের সমন্বয়ক হাসনাত কাইয়ুম, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, আগস্ট ৮, ২০২৩
ইএসএস/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।