ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বাংলাদেশ ছাড়া কোথাও বড় দেশগুলো মাথা ঘামাচ্ছে না: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
বাংলাদেশ ছাড়া কোথাও বড় দেশগুলো মাথা ঘামাচ্ছে না: কাদের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের

ঢাকা: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, এ বছর বিশ্বের ২২টি দেশে নির্বাচন হবে, বাংলাদেশ ছাড়া কোথাও বড় দেশগুলো মাথা ঘামাচ্ছে না ৷ আমি একটি দেশও খুঁজে পাচ্ছি না যেখানে বড় দেশগুলো একেকবার প্রতিনিধি, কখনও কংগ্রেসম্যান, মন্ত্রী গিয়ে তাদের অভ্যন্তরীণ বিষয়ে মাথা ঘামাচ্ছে?

শনিবার (১২ আগস্ট) স্বাধীনতা চিকিৎসক পরিষদের উদ্যোগে জাতীয় শোক দিবসের আলোচনায় অংশ নিয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা জানান।

বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এ আলোচনা সভার আয়োজন করা হয় ৷

ওবায়দুল কাদের বলেন, শুধুমাত্র বাংলাদেশ, কি অপরাধ আমাদের গণতন্ত্রের, কি অপরাধ আমাদের উন্নয়নের।

গণতন্ত্র আছে বলেই বিশ্ব আজ এত উন্নয়নের মুখ দেখছে। গণতন্ত্র অব্যাহত না থাকলে এত উন্নয়ন সম্ভব হতো না। গণতন্ত্রের যারা প্রবক্তা, মানবাধিকারের যারা প্রবক্তা তাদের যদি বলি, ইউক্রেনে এক বছরে ৭৫ বিলিয়ন ডলার আপনারা পাঠিয়েছেন, রেজাল্ট কি নিজেরাই অংক করে হিসাব করুন। ৭৫ বিলিয়ন ডলার, যুদ্ধ বন্ধ হয়েছে? না কারও পরাজয় হয়েছে?

সেতুমন্ত্রী বলেন, সোমালিয়ায় প্রতিদিন মানুষ না খেয়ে মারা যাচ্ছে, সুদানে মিনিটে মিনিটে মানুষ হত্যা করা হচ্ছে, কই এখানে তো কিছু করতে পারলেন না। জাতিসংঘের কথা ইসরাইল শোনে না। ইসরাইলে একজন সাংবাদিককে রিফিউজি ক্যাম্পে হত্যা করা হলো। সবাই জানে কে তাকে মেরেছে। অথচ এখানে ওয়াশিংটন নীরব। ওয়াশিংটন জানে তার পরেও ইসরাইলকে কিছু বলে না। প্রতিদিন ফিলিস্তিনে লাখ লাখ মানুষ মারা যাচ্ছে। তারা পেয়েছে শুধু বাংলাদেশকে। তারা পান থেকে চুন খসলে আমাদের ভিসানীতি দেবে, পান থেকে চুন খসলে নিষেধাজ্ঞা দেবে।

স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ডা. জামাল উদ্দিন চৌধুরীর সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মন্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সাধারণ সম্পাদক মো. কামরুল হাসান মিলন যুব লীগের সাধারণ সম্পাদক মাইনুল হাসান খান নিখিল, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু, ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান ।

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, আগস্ট ১২, ২০২৩
এসকে/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।