ঢাকা, শনিবার, ২৮ বৈশাখ ১৪৩১, ১১ মে ২০২৪, ০২ জিলকদ ১৪৪৫

রাজনীতি

অস্ত্র-গুলিসহ ছাত্রদলের 'নিখোঁজ' ৬ নেতা আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০০ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
অস্ত্র-গুলিসহ ছাত্রদলের 'নিখোঁজ' ৬ নেতা আটক

ঢাকা: ছাত্রদলের ছয় নেতাকে সংগঠনের পক্ষ থেকে নিখোঁজ দাবি করলেও অস্ত্র ও গুলিসহ আটকের কথা জানিয়েছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার (১৯ আগস্ট) তাদের আটকের কথা জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) কে এন রায় নিয়তি।

তিনি জানান, রাজধানীর লালবাগে নাশকতার পরিকল্পনা ও প্রস্তুতিকালে তিনটি বিদেশি আগ্নেয়াস্ত্র ও ৩৭ রাউন্ড গুলিসহ ঢাকা বিশ্ববিদ্যালয় ও মহানগর জাতীয়তাবাদী ছাত্রদলের ছয় নেতাকে আটক করা হয়েছে।

রোববার (২০ আগস্ট) বেলা ১১টায় ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলেও জানান তিনি।

এদিকে ছাত্রদলের দাবি অনুযায়ী, শুক্রবার (১৮ আগস্ট) আজিমপুর থেকে নিখোঁজ হন ছাত্রদলের ছয় নেতা। তারা হলেন- ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক মমিনুল ইসলাম জিসান, ছাত্রদলের সহ-সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন, ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহসভাপতি মো. হাসানুর রহমান, অমর একুশে হল শাখা ছাত্রদলের সভাপতি আব্দুল্লাহ আল রিয়াদ, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন বাবর ও বেসরকারি বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সাবেক সহ সাধারণ সম্পাদক আরিফ বিল্লাহ।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, শুক্রবার সকাল থেকে মমিনুল ইসলাম জিসানের কোনো সন্ধান পাওয়া যাচ্ছিল না। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও তার থাকার মতো সম্ভাব্য সব জায়গায় পরিবার ও সংগঠন খোঁজ নিলেও কোনো সন্ধান পাওয়া যায়নি। পরে অন্য পাঁচ নেতা একত্রে আজিমপুরে জিসানকে খুঁজতে তার বাসায় গেলে ডিবি পুলিশ তাদের ধরে নিয়ে যায়।

বাংলাদেশ সময়: ২৩৫৭ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
এসজেএ/পিএম/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।