ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

রায়পুরায় এমপিপুত্রের নির্দেশে ছাত্রলীগ নেতাকে অব্যাহতি দেওয়ার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
রায়পুরায় এমপিপুত্রের নির্দেশে ছাত্রলীগ নেতাকে অব্যাহতি দেওয়ার অভিযোগ

নরসিংদী: নরসিংদীর রায়পুরায় স্থানীয় এমপির প্রতিদ্বন্দ্বী প্রার্থীর সঙ্গে জাতীয় শোকদিবসের অনুষ্ঠান পালন করায় এক ছাত্রলীগ নেতাকে দল থেকে অব্যাহতি দেওয়ার অভিযোগ উঠেছে।

এ অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন ভুক্তভোগী ওই নেতা।

 

সংবাদ সম্মেলন থেকে অভিযোগ করা হয়েছে, স্থানীয় সংসদ সদস্য (এমপি) রাজিউদ্দিন আহমেদ রাজুর ছেলে রাজিব আহমেদ পার্থর নির্দেশে গত শুক্রবার বিনা অপরাধে তাকে সংগঠন থেকে অব্যাহতি দেওয়া হয়।

রোববার (২০ আগস্ট) দুপুরে রায়পুরা উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন রায়পুরা পৌরসভার ১ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদ থেকে অব্যাহতি পাওয়া জাহিদুল হক তানভীর।

সংবাদ সম্মেলনে তানভীর বলেন, গত ১৫ আগস্ট জাতীয় শোকদিবস উপলক্ষে অনুষ্ঠান আয়োজন করেন আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক উপকমিটির সদস্য রিয়াদ আহমেদ সরকার। তানভীরসহ অন্যান্য নেতাকর্মী ১২০টি মোটরসাইকেল নিয়ে এ কর্মসূচিতে অংশ নেন। এছাড়া রায়পুরাসহ বিভিন্ন উপজেলার তিনদিনব্যাপী শোকদিবসের অনুষ্ঠান আমরা সফলভাবে সম্পন্ন করি। এতে স্থানীয় সংসদ সদস্য রাজিউদ্দিন আহমেদ রাজুর ছেলে রাজিব আহম্মেদ পার্থ আমার ওপর ক্ষিপ্ত হন। এরই পরিপ্রেক্ষিতে এমপির ছেলের নির্দেশে রায়পুরা পৌরসভা ছাত্রলীগ গত শুক্রবার কোনো রকম কারণ দর্শানোর নোটিশ ছাড়াই বিনা দোষে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ তুলে আমাকে পদ থেকে অব্যাহতি দেয়। এতে তৃনমূল ছাত্রলীগ কর্মীরা মর্মাহত হয়েছেন। আমি প্রধানমন্ত্রী, কেন্দ্রীয় ও জেলা ছাত্রলীগের কাছে এর সুষ্ঠু তদন্তের দাবি জানাই। সেই সঙ্গে সংগঠন থেকে বহিষ্কারের আদেশ প্রত্যাহারের অনুরোধ জানাই।

এদিকে রাজিব আহমেদ পার্থ অভিযোগ অস্বীকার করে সাংবাদিকদের বলেন, তানভীরের বহিষ্কারের ব্যাপারে আমি কিছুই জানি না। আমি কাউকে বহিষ্কার করতে বলিনি। আপনি পৌরসভা ছাত্রলীগের সভাপতি রাতুলের সঙ্গে কথা বলেন।

রায়পুরা পৌরসভা ছাত্রলীগের সভাপতি রাতুল চৌধুরীর মোবাইল ফোন বন্ধ থাকায় তার সঙ্গে যোগাযোগ করা সম্ভব হয়নি।

সংবাদ সম্মেলনে অনেকের মধ্যে উপস্থিত ছিলেন- রায়পুরা পৌরসভা আওয়ামী লীগ তথ্য ও গবেষণা সম্পাদক আশিক আফজাল সজীব, রায়পুরা উপজেলা আওয়ামী যুবলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম, অর্থবিষয়ক সম্পাদক হুমায়ুন কবির, রায়পুরা পৌরসভা আওয়ামী যুবলীগ সভাপতি কামাল মোল্লা, রায়পুরা উপজেলা ছাত্রলীগ সাবেক সিনিয়র সহ-সভাপতি তাপস কুমার বিশ্বাস, রায়পুরা পৌরসভা ছাত্রলীগ সাবেক সাধারণ সম্পাদক মাসুদুর রহমান মাসুদ, রায়পুরা উপজেলা আওয়ামী মৎস্যজীবী লীগ সভাপতি সিরাজুল হক পায়েল, সাধারণ সম্পাদক এনামুল হক আরমান,রায়পুরা পৌরসভা আওয়ামী মৎস্যজীবী লীগ সাধারণ সম্পাদক জামাল উদ্দিন, রায়পুরা পৌরসভা ছাত্রলীগের সহ-সভাপতি তানভীর আহমেদ ও যুগ্ম-সাধারণ সম্পাদক ফারদিন আহমেদ।

বাংলাদেশ সময়: ২০০৪ ঘণ্টা, আগস্ট ২০, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।