ঢাকা, বুধবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ড. ইউনূসের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি মুসলিম লীগের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
ড. ইউনূসের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি মুসলিম লীগের শান্তিতে নোবেল বিজয়ী ড. ইউনূস

ঢাকা: সরকার প্রতিহিংসার বশবতী হয়ে শান্তিতে নোবেল বিজয়ী ড. ইউনূসের বিরুদ্ধে একের পর এক উদ্দেশ্য প্রণোদিত মামলা করছে বলে অভিযোগ করেছে মুসলিম লীগ। অবিলম্বে এসব মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন দলটির নেতারা।

শনিবার (২ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের দাবিতে মুসলিম লীগ আয়োজিত এক মানববন্ধনে তারা এ দাবি জানান।

ড. ইউনূসের বিরুদ্ধে দায়ের করা মামলায় তীব্র ক্ষোভ ও নিন্দা জানিয়ে মুসলিম লীগের নেতারা বলেন, বিশ্ব দরবারে এ ঘটনা দেশ ও জাতির মর্যাদা ভূলুন্ঠিত করেছে। নোবেল বিজয়ী একজন মানুষ জাতীয় গর্ব ও মাথার মুকুট। অবিলম্বে জাতির মাথার মুকুট ডক্টর ইউনুসের বিরুদ্ধে দায়ের করা মামলা প্রত্যাহার করে দেশ ও জাতিকে কলঙ্ক থেকে মুক্তি দেওয়ার দাবি জানাই।

অপরিকল্পিত উন্নয়নের নামে দেশে অর্থলোপাট আর পাচারের মহোৎসব চলছে জানিয়ে তারা আরও বলেন, গণতন্ত্রের নামে একনায়কতন্ত্র এবং মানবাধিকার ও বিচার ব্যবস্থার চরম অবনতিতে জনগণ উপলব্ধি করছে যে, রূপকল্পের নামে তাদের সঙ্গে চরমভাবে প্রতারণা করা হয়েছে। ক্ষমতাসীনদের আশীর্বাদপুষ্ট ব্যবসায়ী সিন্ডিকেটের কারণে দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি মানুষের ন্যূনতম আত্মসম্মান নিয়ে বেঁচে থাকার অধিকার টুকু পর্যন্ত কেড়ে নিচ্ছে। ডিজিটাল আর স্মার্ট বাংলাদেশের নামে বিনা ভোটের সরকার প্রতিষ্ঠিত হচ্ছে। দিনের ভোট রাতে হয়ে যাচ্ছে। সাধারণ মানুষ তাদের মতামত প্রকাশের শেষ সুযোগ ভোটাধিকারটুকু পর্যন্ত হারিয়ে ফেলছে।

তারা আরও বলেন, জনগণ দৃঢ়ভাবে বিশ্বাস করে যে, একমাত্র নির্বাচনকালীন দল সরকারি ফিরিয়ে দিতে পারে তাদের ভোটাধিকার, পুনঃপ্রতিষ্ঠিত করতে পারে গণতন্ত্র, মানবাধিকার আর বাকস্বাধীনতা। এতে ক্ষমতাশীলদের ক্ষমতা হারানোর ঝুঁকি থাকলেও দলীয় রাজনীতি অন্তত অক্ষুণ্ন থাকবে। ক্ষমতাসীনদের একগোয়ামির কারণে গণ আন্দোলন অচিরেই যখন গণঅভ্যুত্থানের রূপ নেবে তখন তাদের আম-ছালা দুটোই যাবে। জনগণের ঘৃণার মুখে দাঁড়িয়ে কোনো দলেরই টিকে থাকার নজির ইতিহাসে নেই।

এ সময় মুসলিম লীগের নির্বাহী সভাপতি আব্দুল আজিজ হাওলাদারের সভাপতিত্বে মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন দলটির মহাসচিব কাজী আবুল খায়ের, জাগপার সভাপতি খন্দকার লুৎফর রহমান, এনপিপি মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি এ কে এম রকিবুল হাসান রিপন, হাই কমিটির সদস্য আনোয়ার হোসেন, সহ-সভাপতি নজরুল ইসলাম ও অ্যাডভোকেট আফতাব হোসেন মোল্লা।

বাংলাদেশ সময়: ১৭০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।