ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

রাজনীতি

বাক স্বাধীনতার জন্য হুমকি সাইবার সিকিউরিটি অ্যাক্ট: রিজভী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
বাক স্বাধীনতার জন্য হুমকি সাইবার সিকিউরিটি অ্যাক্ট: রিজভী

রাজশাহী: বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবীর রিজভী বলেছেন, সাইবার সিকিউরিটি অ্যাক্ট আগের ডিজিটাল সিকিউরিটি আইন থেকেও ভয়ংকর ও নির্মম। এটি দেশের মানুষের বাক স্বাধীনতার জন্য চরম হুমকি।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী নগরীর ঐতিহাসিক ভুবন মোহন পার্কে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ করে বিএনপি। লিফলেট বিতরণ শেষ এক সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখতে গিয়ে এ কথা বলেন রুহুল কবীর রিজভী।  

রিজভী বলেন, জাতীয় সংসদে সাইবার সিকিউরিটি আইনটি পাস করা হয়েছে। তবে এই আইনেও রাজনীতিক, সাংবাদিক ও সাধারণ মানুষ হয়রানির শিকার হতে পারেন। এর কারণে দেশে মত প্রকাশের আর কোনো স্বাধীনতা থাকলো না। জনগণকে বাকরুদ্ধ করতেই এই আইন পাস করা হয়েছে।

বিএনপির এই নেতা বলেন, সরকারের পায়ের নিচে মাটি নেই। তারা কোথাও দাওয়াত পাক বা না পাক ছবি তুলতে চলে যাচ্ছে। অথচ দেশের মানুষ আজ ডেঙ্গু জ্বরে কাঁপছে। পর্যাপ্ত চিকিৎসা নেই, ওষুধ নেই। আর তারা পিকনিক করে বেড়াচ্ছেন।  

দেশে ডেঙ্গু প্রকোপের জন্য সরকারকেই দায়ী করেন রিজভী।  

ডেঙ্গু পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে যাওয়ার আগেই সরকারকে কার্যকর ব্যবস্থা নেওয়ার দাবি জানানতিনি । না হলে রাজপথের আন্দোলনে এই স্বাস্থ্য সমস্যাও যুক্তের হুঁশিয়ারি দেন।

রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট বীর মুক্তিযোদ্ধা এরশাদ আলী ঈশার সভাপতিত্বে বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট শাহীন শওকত খালেক সমাবেশে বক্তব্য রাখেন।

কর্মসূচির আওতায় আজ রাজশাহীর ভুবন মোহন পার্ক থেকে ডেঙ্গু প্রতিরোধে লিফলেট বিতরণ করা হয়। এতে ডেঙ্গু সম্পর্কে সাধারণ মানুষকে সচেতন হওয়ার এবং সবার বাড়ি, অফিস ও ব্যবসা প্রতিষ্ঠানের চারপাশ পরিচ্ছন্ন রাখার আহ্বান জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২৩
এসএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।