ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

রাজনীতি

রোববার বগুড়া থেকে শুরু হবে রাজশাহী বিভাগীয় রোড মার্চ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
রোববার বগুড়া থেকে শুরু হবে রাজশাহী বিভাগীয় রোড মার্চ সংবাদ সম্মেলনে বিএনপির নেতারা।

রাজশাহী: আগামী রোববার (১৭ সেপ্টেম্বর) রাজশাহী বিভাগীয় রোড মার্চ অনুষ্ঠিত হবে।

সেই রোড মার্চ বিকেলে রাজশাহীর কেন্দ্রীয় শাহ মখদুম (রহ) ঈদগাহর সামনে গিয়ে শেষ হবে।



সেখানেই অনুষ্ঠিত হবে সমাবেশ। রোড মার্চ উপলক্ষে শনিবার (১৬ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহী মহানগর বিএনপির কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

সংবাদ সম্মেলনে এই তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে জানানো হয়, আজ রংপুরে তারুণ্যের রোড মার্চে জনতার ঢল দিয়েই শুরু হয়েছে। আগামী রোববার (১৭ সেপ্টেম্বর) বগুড়া থেকে রাজশাহী বিভাগীয় রোড মার্চ শুরু হবে। এরপর পর্যায়ক্রমে গাবতলী, সান্তাহার, নওগাঁর নওহাটা মোড়, মান্দার ফেরিঘাট ও মোহনপুরের কেশরহাটে পথসভা করে রাজশাহী পাঠানপাড়ায় থাকা কেন্দ্রীয় ঈদগাহের সামনে এসে শেষ হবে। সেখানেই হবে সমাবেশ। এতে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তার বক্তব্যের মাধ্যমেই রোড মার্চ শেষ হবে।

রাজশাহী জেলা ও মহানগর যুবদল, স্বেচ্ছাসেবক দল ও ছাত্রদলের আয়োজনে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন যুবদলের কেন্দ্রীয় সহ-সভাপতি নূরুল ইসলাম নয়ন।  

তিনি বলেন, তরুণরাই পারে বাংলাদেশকে নতুনভাবে বিনিমার্ণ করতে। এই লক্ষ্য নিয়েই শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ছাত্রদল গঠন করেছিলেন। এভাবে পর্যায়ক্রমে যুবদল ও স্বেচ্ছাসেবকদলসহ অন্যান্য দল গঠন করেন। তিনি তরুণদের মাধ্যমেই যুদ্ধবিধ্বস্ত দেশকে বিনিমার্ণে কাজ শুরু করেছিলেন।

তিনি বলেন, এই সরকার তরুণ সমাজকে ধ্বংস করে ফেলেছে। যে তরুণের বয়স এখন ৩৩ বছর, সে তরুণ এখনও তার ভোটাধিকার প্রয়োগ করতে পারেননি। এই সরকারের দুর্নীতি ও অন্যায়ের প্রতিবাদ করায় অনেক তরুণকে কারাগারে পাঠানো হয়েছে। করা হচ্ছে নির্যাতন, খুন ও গুম। আজকের তরুণরা না পাচ্ছে চাকরি, না পারছেন দেশের কাজে লাগতে।

এই তরুণ সমাজকে দেশের কাজে লাগানোর জন্য এবং আগামীর নেতৃত্ব তৈরি করার জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান আগামীর রাষ্ট্রনায়ক তারেক রহমান তরুণদের রাজনীতি নিয়ে আসছেন। তারুণ্যের সমাবেশের সাফল্যের ধারাবাহিকতায় এই রোড মার্চ ঘোষণা করা হয়েছে বলেও জানান তিনি।

এসময় তিনি রোববারের রোড মার্চ সর্বাত্মকভাবে সফল করার জন্য দলীয় নেতাকর্মীদের অনুরোধ করেন।

যুবদল কেন্দ্রীয় কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সভাপতি ও রাজশাহী মহানগর যুবদলের আহ্বায়ক মাহফুজুর রহমান রিটনের সঞ্চালক সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির রাজশাহী বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, রাজশাহী মহানগর বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট এরশাদ আলী ঈশা, রাজশাহী মহানগর বিএনপির সদস্য সচিব মামুন-অর-রশীদ, জেলা বিএনপির সদস্য সৈয়দ মোহাম্মদ  মহসিন ও গোলাম মোস্তফা মামুন কৃষকদল কেন্দ্রীয় কমিটির সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক ও জেলা কৃষক দলের সাবেক আহ্বায়ক আল আমিন সরকার টিুটু।

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৬, ২০২৩
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।