ঢাকা, বৃহস্পতিবার, ১৯ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

তৃণমূল বিএনপির জাতীয় সম্মেলন শুরু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৩ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
তৃণমূল বিএনপির জাতীয় সম্মেলন শুরু ছবি: ডিএইচ বাদল

ঢাকা: জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যে দিয়ে বিএনপি সরকারের সাবেক মন্ত্রী প্রয়াত নাজমুল হুদার প্রতিষ্ঠিত দল তৃণমূল বিএনপির প্রথম সম্মেলন অনুষ্ঠিত হচ্ছে।

মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) বেলা ১১টা ৪৫ মিনিটে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ সম্মেলন শুরু হয়েছে।

তৃণমূল বিএনপির প্রথম সম্মেলনে সভাপতিত্ব করছেন দলটির ভারপ্রাপ্ত সভাপতি অন্তরা সেলিমা হুদা। প্রথম সম্মেলন উদ্বোধন করেন ভারপ্রাপ্ত মহাসচিব মেজর (অব:) হাফিজুর রহমান।

সম্মেলনে স্বাগত বক্তব্য দেন তৃণমূল বিএনপির ভাইস চেয়ারম্যান কে এ জাহাঙ্গীর, সঞ্চালনা করছেন যুগ্ম মহাসচিব আক্কাস আলী খান।

তৃণমূল বিএনপির একটি সূত্র জানায়, সম্মেলনের আগের দিন অর্থাৎ সোমবারও অনেক বিএনপির নেতার সঙ্গে তৃণমূল নেতার কথা হয়েছে। পরিচিত-অপরিচিত মিলে প্রায় ৪০ জন আছেন এই তালিকায়।  

এর মধ্যে দলটিতে আনুষ্ঠানিকভাবে যোগ দিতে যাচ্ছেন বিএনপি থেকে পদত্যাগ করা সাবেক ভাইস চেয়ারম্যান শমসের মুবিন চৌধুরী ও বহিষ্কৃত বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য তৈমূর আলম খন্দকার।

যোগদানের বিষয়ে তৈমূর আলম খন্দকার বলেন, বিএনপি আমাকে বহিষ্কার করেছে। মঙ্গলবার তৃণমূল বিএনপির কাউন্সিল। সম্মেলনের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে দলটিতে যোগদান করব।

প্রসঙ্গত, গত ১৬ ফেব্রুয়ারি নির্বাচন কমিশন (ঈশই) সচিব জাহাংগীর আলমের স্বাক্ষরিত প্রজ্ঞাপনে তৃণমূল বিএনপিকে নিবন্ধন দেওয়া হয়। নিবন্ধন পাওয়ার তিনদিনের মাথায় মারা যান প্রতিষ্ঠাতা চেয়ারম্যান নাজমুল হুদা। তার মৃত্যুর পর গত ৬ মে দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হন তার মেয়ে অন্তরা হুদা। তবে সম্মেলনের মাধ্যমে দলটির নতুন নেতৃত্ব আসবে।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১৯, ২০২৩
এনবি/এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।