ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপির আন্দোলনের আড়ালে শকুনের থাবা: শাজাহান খান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯০৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
বিএনপির আন্দোলনের আড়ালে শকুনের থাবা: শাজাহান খান

মাদারীপুর: বিএনপির আন্দোলনের আড়ালে ষড়যন্ত্র রয়েছে, পর্দার অন্তরালে শকুনের থাবা অপেক্ষা করছে বলে মন্তব্য করেছেন  আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও মাদারীপুর-২ আসনের সংসদ সদস্য শাজাহান খান।  

তিনি বলেন, রোডমার্চের নামে কোনো ধরনের নাশকতা ঘটালে সরকার, জনগণ, প্রশাসন কেউই বসে থাকবে না।

সেগুলো প্রতিহত করবে আওয়ামী লীগ সরকার। নিয়মতান্ত্রিক আন্দোলন করলে কোনো বাধা আওয়ামী লীগের পক্ষ থেকে আসবে না। জনগণের ভোটে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে।  বিএনপি অংশ না নিলেও আগামী নির্বাচন অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হবে।

বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) দুপুরে সমন্বিত সরকারি অফিস ভবনের দোতলার সেমিনার রুমে জেলার পাঁচটি উপজেলার আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা সমাবেশ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, বিএনপি এখন বলছে, তারা শান্তিপূর্ণ আন্দোলন করবে। শান্তিপূর্ণ আন্দোলনে আওয়ামী লীগ বাধা সৃষ্টি করেনি, আর করবেও না। কিন্তু এ আন্দোলনের নেপথ্যে ষড়যন্ত্র রয়েছে। সেটি হলো, নাকশতা সৃষ্টি করা। পর্দার অন্তরালে শকুনের থাবা অপেক্ষা করছে, যে কোনো মুহূর্তে বিএনপি থাবা দেবে। সেজন্যই আওয়ামী লীগের নেতাকর্মীদের সর্তক করে দেওয়া হয়েছে।

তিনি বলেন, দেশে সংবিধান অনুযায়ী অবাধ-সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠিত হবে, সেই নির্বাচনে বিএনপিকে অংশ নেওয়ার আহ্বান জানাই। যদি তারা অংশ নাও নেয়, তবুও নির্বাচন হয়ে যাবে।

শাজাহান খান আরও বলেন, ২০০৯ সালে শেখ হাসিনা সরকার গঠনের পর থেকে সরকার পতনের জন্য বিএনপি নানা ধরনের কর্মসূচি দিয়েছিল। ২০১৪ সালে প্রিজাইডিং অফিসারকে হত্যা করেছিল, ভোটারদের পায়ের রগ কেটেছিল। ২০১৮ সালেও প্রতিরোধ করার চেষ্টা করেও পারেনি বিএনপি। ক্ষমতায় থাকতে যেমন মানুষ হত্যা করেছিল বিএনপি, তেমনি ক্ষমতার বাইরে এসেও মানুষ হত্যা করেছে। গাড়ির মধ্যে পেট্রোল বোমা মেরে অসংখ্য মানুষ হত্যা করেছে। এসব হত্যাকাণ্ড চালিয়ে বিএনপি চেষ্টা করেছিল, শেখ হাসিনাকে ক্ষমতাচ্যুত করতে। কিন্তু পারেনি।

এসময় উপস্থিত ছিলেন মাদারীপুর জেলা প্রশাসক মোহাম্মদ মারুফুর রশিদ খান, সিভিল সার্জণ ডা. মুনীর আহম্মেদ খান, ২৫ আনসার ব্যাটালিয়নের পরিচালক আয়ুব আলী, আনসার ও গ্রাম প্রতিরক্ষাবাহিনীর জেলা কমান্ড্যান্ট মিজানুর রহমান, মাদারীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. মনিরুজ্জামান ফকিরসহ অন্যরা।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।