ঢাকা, শনিবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘সরকারকে অচল করে দেওয়ার ক্ষমতা কারো নেই’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট     | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
‘সরকারকে অচল করে দেওয়ার ক্ষমতা কারো নেই’

শরীয়তপুর: বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারকে অচল করে দেওয়ার ক্ষমতা কারো নেই বলে মন্তব্য করেছেন পানিসম্পদ উপমন্ত্রী ও আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম।

শুক্রবার (২২ সেপ্টেম্বর) দিনব্যাপী শরীয়তপুর-২ নির্বাচনী এলাকার সখিপুর থানার সখিপুর, চরসেনসাস, আরশিনগর, চরকুমারিয়া ও ডিএমখালী ইউনিয়নে বিভিন্ন উন্নয়ন কার্যক্রম অগ্রগতি এবং দলীয় নেতাকর্মী ও জনগণের সঙ্গে গণসংযোগকালে তিনি এ মন্তব্য কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, বিএনপি নেতারা নিজেরাই অচল হয়ে এসি রুমে বসে শব্দ বোমা ফোটায়, তাদের দিবাস্বপ্ন কখনোই পূরণ হবে না।  

তিনি বলেন, শেখ হাসিনা বাংলাদেশ উন্নয়ন, অগ্রগতি ও সমৃদ্ধির কারণেই জনপ্রিয়তা শীর্ষে রয়েছেন। এদেশের জনগণ একমাত্র শেখ হাসিনার নেতৃত্বে ঐক্যবদ্ধ। জনধিকৃত বিএনপি ক্ষমতায় যাওয়ার জন্য মরিয়া হয়ে উঠেছে। যেখানে তাদের দলের নেতৃত্বই ঠিক নাই। সেখানে তারা কীভাবে বঙ্গবন্ধুর বাংলাদেশে নেতৃত্ব দেওয়ার দিবাস্বপ্ন দেখে।

তিনি আরও বলেন, পেছনের দরজা দিয়ে ক্ষমতা আসার দিন শেষ। বিএনপিকে এ দেশের মানুষ আর চায় না। শেখ হাসিনা তাঁর মেধা, যোগ্যতা, সততা, দক্ষতা ও অভিজ্ঞতা দিয়ে বিশ্বকে নেতৃত্ব দিতে পারে। শেখ হাসিনাই একমাত্র সরকার প্রধান, যিনি আগামীকাল শনিবার (২২ সেপ্টেম্বর) ১৯ বারের মতো জাতিসংঘের সাধারণ অধিবেশনে ভাষণ দিয়ে বিরল রেকর্ড স্থাপন করবেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্যতার বিশ্বনেতাদের কাছেও তিনি অনুকরণীয় ও অনুসরণীয়।  

পানিসম্পদ উপমন্ত্রী বলেন, গত সাড়ে ১৪ বছরে দেশে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। এ কারণেই বাংলাদেশের মানুষ শেখ হাসিনাকে পঞ্চমবারের মতো প্রধানমন্ত্রী করবে। আর বিএনপি-জামায়াতের দুঃশাসনের কথা মানুষ ভোলেনি। তাদের নির্যাতনে আওয়ামী লীগের তৃণমূল শুরু করে জাতীয় নেতারাও রেহাই পাননি। আর ক্ষমতায় থাকতে দেশের অর্থ বিদেশে পাচার করেছে। আর ক্ষমতায় যেতে না পেরে আগুন সন্ত্রাস করে মানুষ হত্যা করেছে। সেই বিএনপিতো আর জনগণের কাছে ভোট চাওয়ার মুখ নেই। তাই তারা পেছনের দরজা খুঁজছে। তাদের দিবাস্বপ্ন নস্যাৎ করে দিয়ে এ দেশের জনগণ আবারও শেখ হাসিনাকে ক্ষমতায় আনবে। কারণ, এ দেশের জনগণ উন্নয়ন ও অগ্রগতিতে বিশ্বাসী।

এনামুল হক শামীম বলেন, সংবিধান অনুযায়ী নির্বাচন কমিশনের অধীনেই আগামী দ্বাদশ সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। তত্ত্বাবধায়ক সরকার আর কোনোদিন এ দেশে আসবে না। সুতরাং ক্ষমতায় যেতে হলে নির্বাচন কমিশনের অধীনেই যেতে হবে। আর জনগণের ভোটেই হতে হবে।  

এ সময় উপমন্ত্রীর সঙ্গে ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, ভেদরগঞ্জ উপজেলা চেয়ারম্যান ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্যা, আওয়ামী লীগের কেন্দ্রীয় বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক উপ-কমিটির সদস্য জহির সিকদার, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আব্দুল্লাহ আল-মামুন, থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আতিকুর রহমান মানিক সরকার, জেলা আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক কাওসার আহমেদ তকি, থানার সহ-সভাপতি জিতু মিয়া বেপারী, ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন বালা, মুজাম্মেল হক মোল্যা, কামরুজ্জামান মানিক সরদার, শাহজালাল মাল, নুরুল আমীন দেওয়ান, মহসিন হক আবু বেপারী, আলম সরদার, থানা যুবলীগের আহ্বায়ক খালেক খালাসী, যুগ্ম রাসেল আহমেদ পলাশ, স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক ওয়াসিম বেপারী, ছাত্রলীগের সভাপতি সোমেল সরদার, সাধারণ সম্পাদক ইমরান প্রমুখ। এছাড়া বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২১৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২৩
এসআরএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।