ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

রাজনীতি

নৌকা মার্কায় ভোট চাইলেন বিএনপি নেতা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
নৌকা মার্কায় ভোট চাইলেন বিএনপি নেতা! আদাঐর ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউপি চেয়ারম্যান মীর মো. খোরশেদ আলম।

হবিগঞ্জ: বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলীর জন্য নৌকা প্রতীকে ভোট চেয়েছেন এক হবিগঞ্জের বিএনপি নেতা ও ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান।

তার নাম মীর মো. খোরশেদ আলম।

জেলার মাধবপুর উপজেলার আদাঐর ইউনিয়ন বিএনপির সভাপতি ও ইউপি চেয়ারম্যান তিনি।  

নৌকায় ভোট চাওয়ার তার একটি ভিডিও রোববার (২৪ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ভাইরাল হয়।

এ ঘটনায় স্থানীয় বিএনপি নেতাকর্মীদের মাঝে ক্ষোভের সৃষ্টি হয়েছে।  

বিএনপি নেতারা বলছেন, আওয়ামী লীগ সরকার হটানোর লক্ষ্যে মাঠে প্রাণপণ লড়াই করে যাচ্ছে বিএনপি। এই সময়ে নৌকার পক্ষে বিএনপি নেতার ভোট চাওয়া হতাশাজনক ও বিস্ময়ের।

জানা গেছে, গত ১৯ সেপ্টেম্বরে এক ইউনিয়নের হালুয়াপাড়া গ্রামে রাস্তার ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে নৌকার পক্ষে ভোট চান বিএনপি নেতা খোরশেদ।

সে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এবং বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী। এতে বিশেষ অতিথি ছিলেন খোরশেদ।

সেখানে বক্তব্যে খোরশেদ বলেন, ‘বিমান প্রতিমন্ত্রী একজন সৎ ও স্বচ্ছ রাজনৈতিক নেতা। তিনি মন্ত্রী হওয়ার পর এলাকায় প্রতিপক্ষের কোনো রাজনৈতিক নেতাকে মামলা দিয়ে কোনো হয়রানি করেনি। এছাড়া তিনি তার নির্বাচনী এলাকায় যোগাযোগ ব্যবস্থা, শিক্ষা ব্যবস্থা, কৃষি উন্নয়নসহ এলাকার ব্যাপক কাজ করেছেন। ’

বক্তব্যের পরিশেষে বিমান প্রতিমন্ত্রীর জন্য এলাকাবাসীর কাছে নৌকার ভোট কামনা করেন মীর খোরশেদ আলম।

খোরশেদের এমন বক্তব্যে বিএনপি নেতারা নেতিবাচক মন্তব্য করে হতাশা ব্যক্ত করেন।

 এ বিষয়ে মাধবপুর পৌর বিএনপির সাধারণ সম্পাদক আলাউদ্দিন বলেন, ‘যখন বিএনপি সরকার হটানোর লক্ষ্যে মাঠে প্রাণপণ লড়াই করে যাচ্ছে, এই সময়ে নৌকার পক্ষে বিএনপি নেতার ভোট চাওয়া হতাশাজনক। ’

তিনি আরও বলেন, ‘এটি দলীয় কোনো বক্তব্য নয়। ওই নেতা নিজে ফায়দা নেওয়ার জন্য নৌকায় ভোট চেয়েছেন। তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে। ’

রোববার রাত ৮টায় প্রতিক্রিয়া নিতে বাংলানিউজের পক্ষ থেকে খোরশেদ আলমের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তিনি কল রিসিভ করেননি। কিছুক্ষণ পর তার নম্বরটি বন্ধ পাওয়া যায়।

বাংলাদেশ সময়: ০৮২৭ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।