ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

পুলিশের বিরুদ্ধে মঞ্চ ভাঙার অভিযোগ, বিএনপির সমাবেশ স্থগিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
পুলিশের বিরুদ্ধে মঞ্চ ভাঙার অভিযোগ, বিএনপির সমাবেশ স্থগিত

সাভার (ঢাকা): সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে সাভারের আমিনবাজারে হতে যাওয়া সমাবেশের মঞ্চ ভেঙে ফেলার অভিযোগ উঠেছে। স্থানীয় নেতারা বলছেন, পুলিশই তাদের মঞ্চ ভেঙে দিয়েছে।

 এ ঘটনায় সেখানকার সমাবেশ স্থগিত করা হয়েছে।

সোমবার (২৫ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে আমিনবাজারের চিশতি ফিলিং স্টেশন এলাকায় মঞ্চের মালপত্র মাটিতে পড়ে থাকতে দেখা গেছে। নিরাপত্তা নিশ্চিত করার জন্য ঘটনাস্থলে পুলিশ সদস্যরা উপস্থিত আছেন।

ঢাকা জেলা বিএনপির সভাপতি খন্দকার আবু আশফাক অভিযোগ করে বাংলানিউজকে বলেন, ঢাকা জেলা পুলিশ সুপার বরাবর সাত দিন আগে আমরা দরখাস্ত করেছিলাম। চারদিন আগে আমাদের অনুমতি দেওয়া হয়। কিন্তু পুলিশই মঞ্চ ভেঙে ফেলেছে। গতকাল রাত ২টার সময় আমাদের জানানো হয়, আওয়ামী লীগের আরেকটি প্রোগ্রাম থাকায় সংঘর্ষের আশঙ্কায় অনুমতি বাতিল করা হয়েছে। এজন্য আমিনবাজারের সমাবেশ স্থগিত করা হয়েছে।

তিনি বলেন, আমরা মঞ্চ করেছি আমরাই ভেঙে নিয়ে যেতাম। পুলিশ কেন মঞ্চ ভেঙে ফেলল? 

সোমবার বিকেলে পার্টি অফিসের বৈঠকে স্থগিত সমাবেশ কবে আয়োজন করা হবে এই বিষয়ে সিদ্ধান্ত হবে বলেও জানান তিনি।  

এদিকে ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম, ট্রাফিক ও অপস) (এএসপি) আব্দুল্লাহ হেল কাফী বাংলানিউজকে বলেন, পুলিশের বিরুদ্ধে বিএনপির মঞ্চ ভেঙে দেওয়ার অভিযোগটি হাস্যকর। বিএনপির সমাবেশের কোনো অনুমতি ছিল না। এছাড়া একইস্থানে আওয়ামী লীগও সমাবেশ করার ঘোষণা দিয়েছিল। দুই পক্ষ মুখোমুখি হলে অপ্রীতিকর ঘটনা ঘটতে পারে। এই আশঙ্কা থেকে এখানে আমাদের পর্যাপ্ত সংখ্যক পুলিশ মোতায়েন রয়েছে।

জানা গেছে, সরকারের পদত্যাগ ও নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে আজ পুরান ঢাকার সূত্রাপুরের ধোলাইখালে বেলা ৩টায় সমাবেশ করবে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপি। তাদের এ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্য দেবেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।  একই দাবিতে বেলা আড়াইটা থেকে আমিনবাজার চিশতি ফিলিং স্টেশন–সংলগ্ন এলাকায় সমাবেশ করার কথা ছিল ঢাকা জেলা বিএনপির।  

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০২৩
এসএফ/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।