ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বাংলাদেশ ধ্বংসে গণতন্ত্রের বিপক্ষে বিএনপি ষড়যন্ত্র করছে: নাছিম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
বাংলাদেশ ধ্বংসে গণতন্ত্রের বিপক্ষে বিএনপি ষড়যন্ত্র করছে: নাছিম

ঢাকা: স্বাধীন বাংলাদেশকে ধ্বংস করতে বিএনপি গণতন্ত্রের বিপক্ষে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম।

আগামীকাল (২৮ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন।

এ উপলক্ষে বুধবার (২৭ সেপ্টেম্বর) বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় অডিটোরিয়ামে স্বেচ্ছাসেবক লীগ অনুষ্ঠান আয়োজনে করে। এতে প্রধান অতিথি হিসেবে যোগ দেন নাছিম। সেখানেই এ মন্তব্য করেন তিনি।

বাহাউদ্দিন নাছিম বলেন, বিএনপি গণতন্ত্রের নামাবলী পড়ে গণতন্ত্রের বিপক্ষে ষড়যন্ত্র করছে। এরা গণতন্ত্রকে হত্যা করার মধ্য দিয়ে দেশে আবারো স্বৈরশাসন কায়েম করতে চায়। এদের সব ষড়যন্ত্রের মূল লক্ষ্য হলো আমাদের স্বাধীন বাংলাদেশকে ধ্বংস করা। এরা আমাদের অসাম্প্রদায়িক চেতনাকে বিনষ্ট করতে চায়। সকল জনগণকে ঐক্যবদ্ধ করে দেশকে এগিয়ে নেওয়ার যে চেষ্টা সে লক্ষ্য থেকে বিচ্যুত করে তারা দেশে তালেবানি শাসন কায়েম করতে চায়।

তিনি বলেন, বাংলাদেশ আজ উন্নয়নের রোল মডেল। বিশ্ব দরবারে শেখ হাসিনা উন্নয়নের নেত্রী হিসেবে সমাদৃত। আজকে যখন বাংলাদেশে এগিয়ে যাচ্ছে, দেশের মানুষ শেখ হাসিনাকে প্রাণ দিয়ে ভালোবাসে ঠিক তখনই বিএনপি-জামাত শেখ হাসিনা সরকারকে বিতর্কিত করার চেষ্টা করছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশের রাজনীতি ধ্বংসের দ্বারপ্রান্ত থেকে ফিরিয়ে এনেছেন। তিনি দেশের মানুষের অধিকার, ভোটের অধিকার, ভাতের অধিকার ফিরিয়ে আনার জন্য ১৯৮১ সালে ১৭ মে দায়িত্ব গ্রহণ করেন। তিনি ঐক্যের প্রতীক হিসেবে, বাঙালি জাতির মুক্তির প্রতীক হিসেবে মানুষের পাশে এসে দাঁড়ান। তিনি দেশের মানুষকে জাগ্রত করে দেশের প্রগতিশীল রাজনৈতিক শক্তিকে ঐক্যবদ্ধ করেছেন। তার এ দীর্ঘ লড়াই সংগ্রামে তিনি বারবার মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়েছেন। ২১ বার তাকে হত্যার চেষ্টা করা হয়েছিল। তিনি কোন শক্তির কাছে মাথা নত করেননি। শেখ হাসিনার নেতৃত্বে সকল অপশক্তিকে মোকাবিলা করব।

২৮ সেপ্টেম্বর উপলক্ষে বিএসএমএমইউ অডিটোরিয়ামের নবজাতকদের জন্য বঙ্গবন্ধু কন্যার শুভেচ্ছা উপহার ও প্রতিবন্ধী শিশুদের শিক্ষা সামগ্রী দেয় স্বেচ্ছাসেবক লীগ। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএসএমএমইউ উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ, বিশ্বদ্যিালয়ের কোষাধ্যক্ষ ও বক্ষব্যাধি বিভাগের অধ্যাপক ডা. মোহাম্মদ আতিকুর রহমান। সংগঠনের কেন্দ্রীয় সহসভাপতি ম আব্দুর রাজ্জাক, ঢাকা মহানগর উত্তরের সভাপতি ইসহাক মিয়া, দক্ষিণের সভাপতি কামরুল হাসান রিপন, উত্তরের সাধারণ সম্পাদক আনিসুর রহমান নাঈম এবং দক্ষিণের সাধারণ সম্পাদক তারিক সাঈদ।

বাংলাদেশ সম: ১৮০২ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০২৩
এসকে/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।