ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

দেশের মানুষ এই সরকারকে লালকার্ড দেখিয়ে দিয়েছে: মঈন খান 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২১ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
দেশের মানুষ এই সরকারকে লালকার্ড দেখিয়ে দিয়েছে: মঈন খান 

ময়মনসিংহ: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান বলেছেন, বাংলাদেশের মানুষ এই সরকারকে লালকার্ড দেখিয়ে দিয়েছে। এখন এই সরকারকে বিদায় নিতে হবে।

এই সরকারের কোনো জনভিত্তি নেই। তারা দিনের ভোট রাতে করে সরকার গঠন করেছেন। এই সরকারেরও নৈতিক কোনো ভিত্তি নাই। কাজেই জনগণের প্রতি শ্রদ্ধা জানিয়ে এই সরকার বিদায় হোক। তারা জনগণের সকল অধিকার হরণ করেছে। এ কারণেই দেশের মানুষ তাদের আর ক্ষমতায় দেখতে চায় না। আজকের রোডমার্চে হাজার হাজার গাড়ি, লাখ লাখ জনস্রোত তাই প্রমাণ করে।  

রোববার (১ অক্টোবর) দুপুর পৌনে ৩টায় কিশোরগঞ্জ অভিমুখে ময়মনসিংহ বিভাগীয় রোডমার্চে ময়মনসিংহ মহানগর বিএনপির পথসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

এতে সভাপতিত্ব করেন মহানগর আহ্বায়ক অধ্যাপক শফিকুল ইসলাম।  

মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, সাবেক এমপি নিলুফার ইয়াসমিন মনি, সহ-সাংগঠনিক সম্পাদক শাহ ওয়ারেস আলী মামুন, যুবদলের সভাপতি সুলতান সালাউদ্দিন টুকু, ভারপ্রাপ্ত সাধারণ শফিকুল ইসলাম মিন্টু, স্বেচ্ছাসেবক দলের সভাপতি এস.এম জিলানী, ছাত্রদলের ভারপ্রাপ্ত সভাপতি রাশেদ ইকবাল, মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক একেএম মাহাবুবুল আলম প্রমুখ।  

বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান বলেন, সরকারের নির্বাহী আদেশই খালেদা জিয়াকে বিদেশে যেতে পারেন। এতে আদালতে রায়ের দরকার নাই। আ স ম আব্দুর রবসহ অনেক দণ্ডপ্রাপ্ত আসামিকে বিদেশে চিকিৎসার দৃষ্টান্ত রয়েছে।  

সৈয়দ এমরান সালেহ প্রিন্স বলেন, আজকের রোডমার্চকে কেন্দ্র করে রাতভর নেতাকর্মীদের গ্রেপ্তার ও হয়রানি করা হয়েছে। কিন্তু কোনো বাঁধা রোডমার্চ আটকাতে পারবে না। রোডমার্চের পথে পথে লাখ জনতার স্রোতের সৃষ্টি হয়েছে। দেশের মানুষ এই সরকারকে আর চায় না। অচিরেই শেখ হাসিনা পদত্যাগ করে নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে বাধ্য হবে।

সুলতান সালাউদ্দিন টুকু বলেন, সরকারের সময় শেষ। পতন শেখ হাসিনার হবেই। আজ না হোক কাল। পতন না হওয়া পর্যন্ত আমরা ঘরে ফিরে যাবো না।  

প্রশাসনের উদ্দেশ্যে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আপনারা যেসব পুলিশ কর্মকর্তা বিএনপি নেতাদের তালিকা করছেন তাদের বলছি আমরা আগেই তালিকা করা শুরু করছি। সরকারের অবৈধ আদেশ বাস্তবায়ন করবেন না। করলে পরিণাম খারাপ হবে। জনগণের ট্যাক্সের টাকায় দেওয়া আপনাদের বেতন ভাতা বন্ধ করার ব্যবস্থা করতে আমরা বাধ্য হব।  

এর আগে সকাল সাড়ে ১০টায় ময়মনসিংহের  ত্রিশাল উপজেলার বগারবাজার এলাকায় সমাবেশের মধ্যে এই রোডমার্চ শুরু হয়। এতে নেতাকর্মীদের বহনকারী শত শত গাড়ি অংশ নেয়।  

পরে দুপুর ১২টার দিকে সদর উপজেলার চূড়খাই এলাকায় পথসভা শেষ করে বেলা ২টায় ময়মনসিংহ নগরীর চায়না মোড় এলাকায় মহানগর বিএনপি আয়োজিত পথসভায় বক্তব্য রাখেন বিএনপি নেতারা।  

বাংলাদেশ সময়: ১৬১৬ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।