ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘শেখ হাসিনাকে ক্ষমতায় বসতে দিতে চায় না পশ্চিমারা’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ১, ২০২৩
‘শেখ হাসিনাকে ক্ষমতায় বসতে দিতে চায় না পশ্চিমারা’

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন মন্তব্য করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন বলেছেন, এ কারণে আজকে পশ্চিমাদের অবস্থান ও চেহারা পাল্টে গেছে। তারা মনে করে এশিয়ার দ্বারপ্রান্তে ছোট্ট এই বাংলাদেশ নিজের পায়ে দাঁড়াবে এটি হতে পারে না।

সে কারণে আজকে তারা শেখ হাসিনাকে ক্ষমতায় বসতে দিতে চায় না।

রোববার (১ অক্টোবর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৭তম জন্মদিন উপলক্ষে 'অনন্য উচ্চতায় বাংলাদেশ' শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।  

জাতীয় প্রেসক্লাবের আবদুস সালাম হলে এ আলোচনা সভার আয়োজন করে বঙ্গবন্ধু পরিষদ।

আলোচনা সভায় ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন আরও বলেন, শেখ হাসিনা তার রাজনৈতিক প্রজ্ঞা ও অভিজ্ঞতা দিয়ে বাংলাদেশকে আগলে রেখে গত ১৪ বছর একটানা দেশ পরিচালনা করেছেন। শেখ হাসিনা তার উন্নয়ন কর্মকাণ্ডের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে গেছেন। তিনি বাংলাদেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন।

সভায় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না জন্মালে বাংলাদেশ অর্জন সম্ভব হতো না। সেই পিতারই কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি দেশকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। শেখ হাসিনার বিকল্প শুধু শেখ হাসিনাই। বাংলাদেশকে রক্ষা করতে হলে শেখ হাসিনার বিকল্প নেই।

ঢাকা প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাবিবুর রহমান বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজেই নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। পিতার মতো বাংলাদেশকে আবারও বিশ্ববাসীর সামনে নিয়ে এসেছেন। পিতার স্থানে নিজেকে প্রতিস্থাপন করতে পেরেছেন। তিনি নিজের যোগ্যতায় নিজেকে সমৃদ্ধ করেছেন।

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে ও বঙ্গবন্ধু পরিষদের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক ডা. শেখ আব্দুল্লাহ আল মামুনের সঞ্চালণায় আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রথম ও একমাত্র নারী ভিপি শিক্ষাবিদ অধ্যাপক ড. মাহফুজা খানম ও বিশ্ববিদ্যালয়ের লোক প্রকাশন বিভাগের অধ্যাপক ড. জেবুন্নেসা।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২৩
এসসি/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।