ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

রাজনীতি

বিএনপির রোডমার্চে হামলার ঘটনায় ছাত্রলীগ নেতার মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৩
বিএনপির রোডমার্চে হামলার ঘটনায় ছাত্রলীগ নেতার মামলা

ময়মনসিংহ: জেলার ঈশ্বরগঞ্জ উপজেলায় বিএনপির রোডমার্চের গাড়িবহরে হামলা ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনায় মামলা দায়ের হয়েছে। এতে আসামি করা হয়েছে ১২৬ জনকে।

রোববার (১ অক্টোবর) রাতে উপজেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহ্বায়ক মশিউর রহমান কাঞ্চন বাদী হয়ে এই মামলাটি দায়ের করেন।

সোমবার (২ অক্টোবর) বিকালে সাংবাদিকদের এই মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন ঈশ্বরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পীরজাদা মোস্তাছিনুর রহমান।

তিনি জানান, হামলার ঘটনায় একটি মামলা দায়ের হয়েছে। ঘটনাটি তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

সূত্র মতে, এই মামলার এজাহারে ৬ আসামির নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১২০ জনকে আসামি করা হয়েছে। এর মধ্যে নাম উল্লেখ করা আসামিরা হলেন- ময়মনসিংহ উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি আমিরুল ইসলাম ভূইয়া মনি, জেলা বিএনপির সদস্য শরীফ মো: জুলফিকার আলী টিপু, যুবদল নেতা শহীদুল্লাহ শহীদ, পৌর বিএনপির সাবেক সাংগঠনিক সম্পাদক নূরে আলম জিকু, বিএনপির কর্মী আশিকুর রহমান ও ছাত্রদল নেতা ইমরান ওরফে আল ইমরান।  

বিএনপির নেতারা জানান, গত রোববার বিএনপির রোডমার্চের গাড়িবহর ঈশ্বরগঞ্জ উপজেলায় পৌঁছালে বেশ কয়েক দফা হামলা সশস্ত্র হামলা করে আওয়ামী লীগ ও অঙ্গ সংগঠনের নেতারা। এতে ভাঙচুর করা হয় মোটরসাইকেলসহ বেশ কয়েকটি প্রাইভেটকার ও মাইক্রোবাস।

তবে মামলার বাদী মশিউর রহমান কাঞ্চন দাবি করেন, বিএনপির নেতাকর্মীরা আমাদের নেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে আপত্তিকর গালমন্দ করছিল। এ সময় আমরা প্রতিবাদ করলে বিএনপির কর্মীরা আমাদের ওপর হামলা করে ৫টি মোটরসাইকেল ভাঙচুর করেছে।  

প্রসঙ্গত, বর্তমান সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তি, নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশ পাঠানোর দাবিতে এই রোডমার্চ করেছে ময়মনসিংহ বিভাগীয় বিএনপি।    

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২৩
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।