ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘স্বতঃস্ফূর্ত আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা থেকে অপসারণ করতে হবে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
‘স্বতঃস্ফূর্ত আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা থেকে অপসারণ করতে হবে’

ঢাকা: স্বতঃস্ফূর্ত আন্দোলনের মাধ্যমে সরকারকে ক্ষমতা থেকে অপসারণ করতে হবে বলে জানিয়েছেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য কয়ছর এম আহমদ।  

তিনি বলেন, সামনেই সুদিন আসছে, গণতান্ত্রিক উপায়ে নির্বাচনের মাধ্যমে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বাংলাদেশের নেতৃত্ব গ্রহণ করবে।

বৃহস্পতিবার (৫ অক্টোবর) স্থানীয় সময়ে লন্ডনের একটি রেস্টুরেন্টে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে বক্তব্য প্রদানকালে তিনি এসব কথা বলেন। সম্প্রতি কয়ছর এম আহমদ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য মনোনীত হয়েছেন। একই সঙ্গে আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয়তাবাদী দলের ধানের শীষ প্রতীক নিয়ে সুনামগঞ্জ-৩ (জগন্নাথপুর-শান্তিগঞ্জ) আসনে মনোনয়ন প্রত্যাশী তিনি।

এ-উপলক্ষ্যে লন্ডনে কেন্দ্রীয় ছাত্রনেতা জুনেদ আহমদের পক্ষ থেকে তাকে ফুলের শুভেচ্ছা প্রদান করা হয়।

নেতাকর্মীদের উদ্দেশে কয়ছর এম আহমদ বলেন, জনগণ আমাদের সঙ্গে আছে। তাদের সংগঠিত করতে হবে। তাদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে বর্তমান সরকারকে ক্ষমতা থেকে অপসারণ করা সম্ভব। অনুষ্ঠানে এ সময় উপস্থিত সভার প্রতি তিনি এ ধরনের আয়োজন করায় কৃতজ্ঞতা প্রকাশ করেন।

এ সময় ছাত্রনেতা জুনেদ আহমদ বলেন, বর্তমান তাবেদার স্বৈরাচারী সরকারের বিরুদ্ধে গণতান্ত্রিক আন্দোলনে কয়ছর এম আহমদের ভূমিকা আরও জোরালো হবে।

এ সময় আরও উপস্থিত ছিলেন ইউকে বিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মিসবাহুজ্জামান সুহেল, লন্ডন সিটি যুবদলের যুগ্ম সম্পাদক সৈয়দ মামুন আহমদ, জগন্নাথপুর উপজেলা ছাত্রদলের যুগ্ম আহ্বায়ক ইমামুল হাসান ও জগন্নাথপুর কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক আব্দুর রাহিম।


বাংলাদেশ সময়: ২২৫৩ ঘণ্টা, অক্টোবর ৬, ২০২৩
ইএসএস/জেএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।