ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

গণতান্ত্রিক অধিকার হরণ করে নিয়েছে অবৈধ সরকার: বাবলু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
গণতান্ত্রিক অধিকার হরণ করে নিয়েছে অবৈধ সরকার: বাবলু বক্তব্য রাখছেন শেখ রফিকুল ইসলাম বাবুল। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: বর্তমান অবৈধ সরকার সমগ্র দেশের গণতান্ত্রিক অধিকারকে হরণ করে নিয়েছে বলে মন্তব্য করেছেন ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক শেখ রফিকুল ইসলাম বাবুল।

মঙ্গলবার (১০ অক্টোবর) জাতীয় প্রেস ক্লাবের সামনে ভাসানী ছাত্র পরিষদ আয়োজিত ছাত্র সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।



‘মজলুম জননেতা মওলানা ভাসানীর শিক্ষা দর্শনের আলোকে গণমুখী শিক্ষা চাই, শেখ হাসিনার দুঃশাসন হটাও শিক্ষা বাঁচাও সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গণ প্রতিষ্ঠা, দলীয় বিবেচনায় শিক্ষক নিয়োগ বাতিল এবং অবিলম্বে ডাকসুসহ সব শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র সংসদ নির্বাচনের দাবিতে’ এ সমাবেশ করা হয়।

শেখ রফিকুল ইসলাম বাবুল বলেন, একতরফাভাবে এই অবৈধ সরকার ক্ষমতায় অধিষ্ঠিত হয়েছে। এখন সব শিক্ষাপ্রতিষ্ঠানে ছাত্র রাজনীতি বন্ধ বললেই চলে। ছাত্র আন্দোলন নেই, ছাত্রদের দাবি-দাওয়া নিয়ে কোনো কথা বলার অধিকার নেই। সমগ্র দেশের গণতান্ত্রিক অধিকারকে হরণ করে নিয়েছে এই অবৈধ সরকার। এজন্য দেশের শিক্ষাপ্রতিষ্ঠানগুলো পর্যন্ত রেহাই পাচ্ছে না।

তিনি বলেন, দেশের ছাত্র-যুবকরা যদি আন্দোলন করতে না পারে, দেশ যেন মেধা শূন্য হয়ে যায়, রাজনীতি শূন্য হয়ে যায় তারই একটি ষড়যন্ত্রের অংশ হিসেবে ছাত্র রাজনীতিকে অনেক দূরে রাখা হয়েছে। দেশ থেকে এই ছাত্র-যুবকরা যাতে নেতৃত্ব দিতে না পারে তার জন্য প্রতিটি শিক্ষাপ্রতিষ্ঠান থেকে তাদের গণতান্ত্রিক অধিকার হরণ করে নেওয়া হয়েছে।  আমি এই অবৈধ সরকারকে বলব সন্ত্রাসমুক্ত ক্যাম্পাস গড়ে তুলুন। ছাত্রদের গণতান্ত্রিক অধিকার ফিরিয়ে দিন। ছাত্র সংসদের নির্বাচন দিন।

ভাসানী ছাত্র পরিষদের আহ্বায়ক আহম্মেদ শাকিলের সভাপতিত্বে সমাবেশে আরও উপস্থিত ছিলেন রাষ্ট্র সংস্কার আন্দোলনের সদস্য সচিব হাবিবুর রহমান রিজুসহ ছাত্র পরিষদের অন্যান্য সদস্যরা।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০২৩
ইএসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।