ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

'মানুষকে পুষ্টিহীন করে সিন্ডিকেট সদস্যরা আঙুল ফুলে বটগাছ হচ্ছে'

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
'মানুষকে পুষ্টিহীন করে সিন্ডিকেট সদস্যরা আঙুল ফুলে বটগাছ হচ্ছে' ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির

ঢাকা: সাধারণ মানুষকে পুষ্টিহীন করে দুর্নীতিবাজ ও বাজার সিন্ডিকেটের সদস্যরা আঙুল ফুলে বটগাছ হচ্ছে বলে মন্তব্য করেছেন ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি শহিদুল ইসলাম কবির।

তিনি বলেন, সরকারের দায়িত্বপ্রাপ্ত সংস্থাগুলো দুর্নীতি, মজুদদারি ও সিন্ডিকেটের বিরুদ্ধে জনসম্মুখে ব্যবস্থা নেওয়ার কথা বলে।

কিন্তু তলে তলে বাজার সিন্ডিকেটের সদস্যদের সঙ্গে আঁতাত করার কারণে ডিম-পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের দাম নির্ধারণ করে দেওয়ার পরেও উচ্চমূল্যে বিক্রি করছে। যা সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে।

বৃহস্পতিবার (১২ অক্টোবর) গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি কথা বলেন।

বিবৃতিতে ইসলামী মুক্তিযোদ্ধা প্রজন্ম পরিষদ সভাপতি বলেন, স্বাধীন বাংলাদেশে প্রশাসনের নাকের ডগায় সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত দাম দিয়ে ডিম-পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যে জনগণকে কিনতে হচ্ছে। ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযান ও কোনো কাজে না আসা দুঃখ ও দুর্ভাগ্যজনক।

শহিদুল ইসলাম কবির বলেন, সরকারের মধ্যে থাকা দুর্নীতিবাজ ও সিন্ডিকেটের গডফাদারদের কারণে বাজারে অস্থিরতা বিরাজ করছে। এ পরিস্থিতিতে সরকারের সর্বোচ্চ পর্যায় থেকে কঠিন পদক্ষেপ গ্রহণ করা না হলে আগামী রমজানে বাজার আরও অস্থিতিশীল হতে পারে।

তিনি বলেন, বাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের অস্থিতিশীল পরিস্থিতিতে সাধারণ মানুষ মাসে একদিন মাছ, মাংস খাওয়া ছেড়ে দিয়ে সপ্তাহে একদিন ডিম খাওয়াও ছেড়ে দেওয়ার উপক্রম হয়েছে। এমন অবস্থা চলতে থাকলে দেশের মানুষ অদূর ভবিষ্যতে পুষ্টিহীনতায় ভুগতে পারে।

বাংলাদেশ সময়: ১৪২২  ঘণ্টা, অক্টোবর ১২, ২০২৩
ইএসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।