ঢাকা, বৃহস্পতিবার, ২৬ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

ছাত্রদল নেতার বাসায় অস্ত্রের কারখানা, দেশি অস্ত্রসহ পিস্তল-গুলি উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
ছাত্রদল নেতার বাসায় অস্ত্রের কারখানা, দেশি অস্ত্রসহ পিস্তল-গুলি উদ্ধার

কিশোরগঞ্জ: কিশোরগঞ্জ শহরের হারুয়া এলাকায় তকবির উদ্দিন রকিব নামে এক ছাত্রদল নেতার ভাড়া বাসায় অস্ত্রের কারখানার সন্ধান মিলেছে।  

মঙ্গলবার (১৭ অক্টোবর) রাত ১০টা থেকে রাত ১২টা পর্যন্ত ওই বাসায় অভিযান চালিয়ে পিস্তল-গুলি ও  অনেকগুলো দেশি অস্ত্র উদ্ধার করেছে কিশোরগঞ্জ মডেল থানা পুলিশ।

পুলিশ জানায়, কিশোরগঞ্জ শহরের হারুয়া এলাকার মানিক ফকির গলিতে আব্দুল মালেক নামে এক ব্যক্তির একটি বাসা রয়েছে। তিনি এখানে থাকেন না। তার ছেলে ফারুক বাসাটি দেখাশোনা করেন। কিশোরগঞ্জ গুরুদয়াল সরকারি কলেজ শাখা ছাত্রদলের আহ্বায়ক তকবির উদ্দিন রকিব বাসাটি ভাড়া নেন। রকিব বাসাটি ভাড়া নিয়ে সেখানে অস্ত্র তৈরি করে আসছিলেন। খবর পেয়ে মঙ্গলবার (১৭ অক্টোবর) রাতে কিশোরগঞ্জ মডেল থানা পুলিশের একটি দল ওই বাসায় অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে বাসার লোকজন বিদ্যুৎ সংযোগ বন্ধ করে পালিয়ে যান। পরে পুলিশ দেয়াল টপকে ভেতরে ঢুকে অস্ত্রের কারখানার সন্ধান পায়। এসময় ৬ বোরের একটি বিদেশি পিস্তল, এক রাউন্ড গুলি ও একাধিক চাইনিজ কুড়াল এবং ছুরি, রামদা’সহ অনেকগুলো দেশীয় অস্ত্র ও অস্ত্র তৈরির সরঞ্জাম উদ্ধার করে পুলিশ।

পুলিশ আরও জানায়, রকিবের নিজেদের বাসাও একই এলাকায়। তিনি হারুয়া এলাকার মৃত আবু তাহের ওরফে মাইক তাহেরের ছেলে। তার বিরুদ্ধে এর আগেও সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর অভিযোগ উঠেছে।

এ প্রসঙ্গে কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মাদ দাউদ বাংলানিউজকে জানান, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে দেশের পরিস্থিতি অস্থিতিশীল করতে এবং নাশকতার উদ্দেশে অস্ত্রের মজুদ গড়ে তোলা হয়েছে। অভিযানের সময় রকিব পালিয়ে যান। এ ঘটনায় আরও কেউ জড়িত কিনা তদন্ত করে দেখা হবে। এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২৩
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।