ঢাকা, সোমবার, ২৩ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘শমসের মবিন চৌধুরী দলছুট, বিশ্বাসঘাতক’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৫০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
‘শমসের মবিন চৌধুরী দলছুট, বিশ্বাসঘাতক’

সিলেট: শমসের মবিন চৌধুরীর মতো দলছুট, বিশ্বাসঘাতক বলে মন্তব্য করে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-৬ আসনের বিএনপি দলীয় প্রার্থী ফয়সল আহমদ চৌধুরী বলেন, তার সঙ্গে যোগাযোগ থাকার কোনো প্রশ্নই ওঠে না। উপরন্তু তাকে এলাকায় অবাঞ্চিত ঘোষণা করে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে ক্ষুব্ধ নেতাকর্মীরা তার কুশপুতুল পুড়িয়েছেন।

সম্প্রতি একটি গোলটেবিল বৈঠকে শমসের মবিন চৌধুরী মিথ্যাচার করার প্রতিবাদে শনিবার (২১ অক্টোবর) সিলেট নগরের একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, শমসের মবিন স্থানীয় বিএনপি সম্পর্কে নানা বিভ্রান্তিকর মন্তব্য করেছেন। তিনি রাজনীতি থেকে অবসর নেওয়ার পর এখন পর্যন্ত ফোনে কিংবা সরাসরি আমার সঙ্গে কোনো কথা হয়নি। কিন্তু গোলটেবিল বৈঠকে তিনি চরম মিথ্যাচারের আশ্রয় নিয়ে আমার সঙ্গে ফোনালাপের বিষয়ের অবতারণা করেছেন। আমি নিন্দা জানানোর পাশাপাশি অবিলম্বে এ বক্তব্য প্রত্যাহারের আহ্বান জানাচ্ছি।

শমসের মবিন চৌধুরীকে দলছুট, নীতিহীন এবং পথভ্রষ্ট রাজনীতিবিদ আখ্যা দিয়ে ফয়সল আহমদ চৌধুরী বলেন, রাজনীতিতে আমার পথচলা তার মতো ডিগবাজির মাধ্যমে নয়। আমি জাতীয়তাবাদী দলের একজন নিবেদিত কর্মী। দলের ছাত্র সংগঠন ছাত্রদল থেকে রাজনীতি করে আসছি। দলে ত্যাগ ও অবদানের স্বীকৃতিস্বরূপ ২০১৮ সালের জাতীয় নির্বাচনে আমাকে সিলেট-৬ আসনে (গোলাপগঞ্জ-বিয়ানীবাজার) দলের প্রার্থী হিসেবে মনোনয়ন দেওয়া হয়। কিন্তু বর্তমান ফ্যাসিস্ট সরকারের কারচুপি এবং দিনের ভোট রাতে করে ফেলার মাধ্যমে আমার জয় ছিনিয়ে নেওয়া হয়।

শমসের মবিন চৌধুরীর বর্তমান কর্মকাণ্ডের সমালোচনা করে ফয়সল আহমদ চৌধুরী বলেন, তিনি এক সময় বিএনপির রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। কিন্তু দলের ক্রান্তি লগ্নে সরকারের দালালি করার উদ্দেশে রাজনীতি থেকে অবসর নেন। কিছুদিনের মধ্যেই তিনি বিকল্প ধারায় যোগ দিয়ে গোলাপগঞ্জ-বিয়ানীবাজার আসনে সংসদ নির্বাচনে অংশ নেন। কিন্তু গোলাপগঞ্জ-বিয়ানীবাজারের মানুষ ঘৃণাভরে তাকে প্রত্যাখ্যান করেন। তিনি ভোট পান মাত্র ১৯১টি। এরপর দীর্ঘদিন ঘাপটি মেরে বসে থাকেন। গণতন্ত্রকামী সব রাজনৈতিক দল যখন নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচনের দাবিতে রাজপথে আন্দোলন করছে ঠিক তখনই আন্দোলনের পিঠে ছুরিকাঘাত করার অপতৎপরতা শুরু করেছেন।

সরকারের ক্রীড়নক হয়ে কথিত একটি কিংস পার্টির চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে সমসের মবিন আবারো সংসদ নির্বাচনে প্রার্থী হবার খায়েস নিয়ে নানা কূটচাল ও অপপ্রচার চালাচ্ছেন। সম্প্রতি গোলটেবিল বৈঠকে স্থানীয় বিএনপি ও আমার সম্পর্কে চরম মিথ্যাচার করেন দাবি করেন ফয়সল চৌধুী।

তিনি মনে করেন, শমসের মবিনের এ মিথ্যাচারের মূলে রয়েছে তার জনপ্রিয়তা নষ্ট করা। কিন্তু তিনি জানেন না যে, স্থানীয় বিএনপি ও তার প্রার্থীর জনপ্রিয়তাকে এভাবে মিথ্যাচরের মাধ্যমে নষ্ট করা সম্ভব নয়। তার এহেন আচরণ তাকেই আস্তাকুড়ে নিক্ষেপ করবে।

সিলেট-৬ আসনে নিজের দলীয় তৎপরতা তুলে ধরে ফয়সল আহমদ চৌধুরী বলেন, অতীতের যে কোনো সময়ের চেয়ে সাংগঠনিকভাবে গোলাপগঞ্জ ও বিয়ানীবাজারে বিএনপি অনেক শক্তিশালী। বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে কেন্দ্রীয় ও স্থানীয় সব কর্মসূচি এ দুই উপজেলায় সফলভাবে পালন করা হচ্ছে। অথচ সরকারের দালালি করতে নেমে শমসের মবিন তা দেখেও না দেখার ভান করছেন। তার এ ন্যক্কারজনক ভূমিকার প্রতিবাদে স্থানীয় বিএনপি সম্প্রতি পৃথকভাবে মিছিল সমাবেশ করে প্রতিবাদ জানিয়েছে।

এ দুই উপজেলায় তাকে অবাঞ্ছিত ঘোষণা করে তাকে নিঃশর্ত ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়েছে। শুধু তাই নয়; ক্ষুব্ধ নেতাকর্মীরা তার কুশপুতুল পুড়িয়েছে। আমরা স্থানীয় বিএনপির প্রতিবাদ ও তাদের দাবির প্রতি একাত্মতা ঘোষণা করছি।

সংবাদ সম্মেলনে ফয়সল আহমদ চৌধুরী বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার বিদেশে সুচিকিৎসার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সরকারের কাছে দাবি জানিয়ে বলেন,সরকারেকে মনে রাখতে হবে, খালেদা জিয়ার কিছু হলে তাদেরই সব দায় বহন করতে হবে।

সংবাদ সম্মেলনে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য মিজানুর রহমান মিজান, সিলেট জেলা বিএনপির সহসভাপতি আশিক উদ্দিন আশিক, সিলেট মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক মাহবুবুল হক চৌধুরী, বিয়ানীবাজার পৌর বিএনপির সভাপতি মিজানুর রহমান রুমেল, সাধারণ সম্পাদক জসিম উদ্দিন জুয়েল, উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ছরওয়ার হোসেন, সাংগঠনিক সম্পাদক মাহবুর রহমান, গোলাপগঞ্জ উপজেলা বিএনপির সভাপতি নোমান উদ্দিন মুরাদ, সাধারণ সম্পাদক মনিরুজ্জান উজ্জ্বল, উপজেলা যুবদলের আহ্বায়ক মামুন আহমদ রিপন ওপৌর যুবদলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক আব্দুল আজিজ মুন্না উপস্থিত ছিলেন।

 
বাংলাদেশ সময়: ২২৪৮ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২৩
এনইউ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।