ঢাকা, বৃহস্পতিবার, ২৫ বৈশাখ ১৪৩১, ০৯ মে ২০২৪, ০০ জিলকদ ১৪৪৫

রাজনীতি

২৮ অক্টোবর দেশ রক্ষায় আমরা ‘শহীদ’ হতে প্রস্তুত: রাশেদ প্রধান

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
২৮ অক্টোবর দেশ রক্ষায় আমরা ‘শহীদ’ হতে প্রস্তুত: রাশেদ প্রধান ফাইল ফটো

ঢাকা: সরকারের পতন ও দেশরক্ষার এক দফার আন্দোলনে ‘শহীদ’ হতেও প্রস্তুত আছেন বলে জানিয়েছেন জাতীয় গণতান্ত্রিক পার্টি-জাগপার সহসভাপতি ও রাজনৈতিক মুখপাত্র রাশেদ প্রধান।

রোববার (২২ অক্টোবর) সকালে আসাদগেট জিইউপি মিলনায়তনে জাগপার প্রয়াত সভাপতি অধ্যাপিকা রেহানা প্রধানের পঞ্চম মৃত্যুবার্ষিকী উপলক্ষে ‘প্রধান স্মৃতি পরিষদ’ আয়োজিত স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা জানান।

রাশেদ প্রধান বলেন, আগামী ২৮ অক্টোবর থেকে ফ্যাসিবাদী শেখ হাসিনা সরকারের পতন ও দেশরক্ষার এক দফার আন্দোলনে আমরা ‘শহীদ’ হতেও প্রস্তুত আছি।

তিনি অধ্যাপিকা রেহানা প্রধানের স্মৃতিচারণ করে বলেন, দেশের সার্বভৌমত্ব ও গণতন্ত্র রক্ষার সংগ্রামে অধ্যাপিকা রেহানা প্রধান ও  মরহুম শফিউল আলম প্রধানকে এ মুহূর্তে খুব প্রয়োজন ছিল। একজন নারী রাজনীতিক হিসেবে ১৯৭৩-৭৪'র দুর্নীতি বিরোধী সংগ্রাম, ৯০-এর গণঅভ্যুত্থানসহ দেশের গণতান্ত্রিক আন্দোলনে রেহানা প্রধানের আমৃত্যু সাহসী রাজনীতি আমাদের সাহসের পথে হাঁটতে শিখিয়েছে।

রাশেদ প্রধান বলেন, আজ রাষ্ট্রের সব কাঠামোগুলোতে অচলাবস্থা বিরাজ করছে। এ আওয়ামী লীগ জালিমশাহী দেশকে তাঁবেদার রাষ্ট্রে পরিণত করেছে। অবৈধ ক্ষমতাকে চিরস্থায়ী করতে আওয়ামী লীগ আবারও লগি-বৈঠা ও হত্যার রাজনীতি শুরু করতে চায়! তবে যত পরিকল্পনাই আওয়ামী লীগ করুক না কেন তাদের করুণ পরিণতি নিয়েই বিদায় নিতে হবে।

প্রধান স্মৃতি পরিষদের সভাপতি আবু মোজাফফর মো. আনাছের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জাগপার সাধারণ সম্পাদক অধ্যাপক ইকবাল হোসেন, ঢাকা মহানগর জাগপার আহ্বায়ক হাজী মো. হাসমত উল্লাহ, যুব জাগপার সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মুহাম্মদ সিরাজুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক আশিক মোল্লা, জাগপা নেতা মো. সাজু মিয়া, মো. আলী, মো. মনোয়ার হোসেন, শাহাবুদ্দিন সাবু, যুব জাগপা ঢাকা মহানগর উত্তরের সভাপতি আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক পাভেল হোসেন, যুব নেতা আসাদুজ্জামান নূর, জনি নন্দী ও মো. খোকন।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, অক্টোবর ২২, ২০২৩
টিএ/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।