ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

রাজনীতি

জয় বাংলা স্লোগানে উড়ে যাবে বিএনপি: মেয়র আতিক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
জয় বাংলা স্লোগানে উড়ে যাবে বিএনপি: মেয়র আতিক

ঢাকা: আমরা বিভিন্ন জায়গায় যাই সবার আগে স্লোগান দেয় যুবক ভাইয়েরা। ছাত্রলীগ যখন জয় বাংলা বলবে বিএনপি তখন উড়ে যাবে।

যখন জয় বঙ্গবন্ধু বলবে, তখন বিএনপি পালিয়ে যাবে। তাদেরকে মোকাবিলা করতে ছাত্রলীগ যথেষ্ট। তাদের সঙ্গে থাকবে আওয়ামী লীগের বাকি অঙ্গ সংগঠন।

মঙ্গলবার (২৪ অক্টোবর) দুপুরে রাজধানীর মগবাজার মধুবাগে বীর মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান খান কামাল কমপ্লেক্স পাঠাগার ও মধুবাগ মাঠ উদ্বোধন অনুষ্ঠানে অংশ নিয়ে এসব কথা বলে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

আতিক বলেন, সেদিন দেখলাম বিএনপির তারেক রহমান নতুন একটি হ্যাশ ট্যাগ দিয়েছেন। সেটির নাম হচ্ছে টেকব্যাক বাংলাদেশ। এর মানেটা কি? বাংলাদেশকে আরও পেছনে নিয়ে যাওয়া। আবার বোমাবাজি, খাম্বা, হিন্দুদের ঘরে ঘরে গিয়ে লুণ্ঠন করা। তারা জঙ্গিবাদ চায়, তারা উন্নয়ন চায় না। আমরা উন্নয়ন চাই।

তিনি বলেন, প্রধানমন্ত্রীর যেসব উন্নয়ন আছে সেগুলা কথায় নয়, দৃশ্যমান। করোনার সময় যে টিকা দেওয়া হয়েছিল, সে ব্যাপারে অন্যান্য দেশের মেয়ররা আমাদের কাছে জানতে চায়; কীভাবে চতুর্থ ডোজ পর্যন্ত আমরা বিনামূল্যে দিয়েছি! তারা বলেন, আমরা পয়সার জন্য পাগল হয়ে যাচ্ছি, কীভাবে করোনার টিকা দেব?

এ সময় নিজের করা উন্নয়নের ফিরিস্তি দিয়ে মেয়র আতিক বলেন, আমরা ঢাকা উত্তর সিটি কর্পোরেশন এলাকায় ১৮টি মাঠ ও চারটি পার্ক করেছি। আমরা যতগুলো মাঠ তৈরি করেছি পর্যায়ক্রমে উন্মুক্ত করা হবে। গুলশানের যে মাঠ করেছি সেটা শুধু সেখানকার মানুষের জন্য না- আমাদের সকলের মাঠ। বারিধারা, উত্তরা, মোহাম্মদপুর ও মধুবাগে মাঠ করেছি। আমরা ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পক্ষ থেকে ৫০টি টয়লেট তৈরি করেছি। আমরা দুটি কবরস্থান তৈরি ও একটি জবাই খানার সংস্কার করেছি। মধুবাগের মাঠটির আয়তন হচ্ছে ১ দশমিক ৫ একর। মাটি তৈরিতে উত্তর সিটি কর্পোরেশন থেকে খরচ দিয়েছি ৪ কোটি ৫৫ লাখ টাকা।  

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ৩৬ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর ইঞ্জিনিয়ার তৈমুর রেজা খোকনের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সংসদ সদস্য নুরুন্নবী চৌধুরী শাওন, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী বিগ্রেডিয়ার জেনারেল আমিনুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ২৪, ২০২৩
এমএমআই/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।