ঢাকা, সোমবার, ৩০ বৈশাখ ১৪৩১, ১৩ মে ২০২৪, ০৪ জিলকদ ১৪৪৫

রাজনীতি

দিনাজপুরে বিএনপি-জামায়াতের ১৬ নেতাকর্মী গ্রেপ্তার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৭ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
দিনাজপুরে বিএনপি-জামায়াতের ১৬ নেতাকর্মী গ্রেপ্তার 

দিনাজপুর: দিনাজপুরের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি-জামায়াতের ১৬ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের নামে নাশকতার মামলা রয়েছে।

বুধবার (২৫ অক্টোবর) রাত থেকে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) ভোর পর্যন্ত অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তারকৃতদের মধ্যে দিনাজপুর সদর উপজেলায় চারজন, ঘোড়াঘাটে পাঁচজন, নবাবগঞ্জে তিনজন, চিরিরবন্দরে দুজন, কাহারোলে একজন ও বিরামপুরে একজন রয়েছেন।

তাদের নাশকতা মামলায় গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে আদালতের পাঠায় সংশ্লিষ্ট থানা পুলিশ।

গ্রেপ্তারকৃতদের মধ্যে ঘোড়াঘাট উপজেলার বুলাকীপুর ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক রমজান আলী, সদস্য আনোয়ার বোহেন রানু, সদস্য এমদাদুল হক, সাইদুল ইসলাম, সিংড়া ইউনিয়ন জামায়াতের সাবেক সেক্রেটারি আবুল হোসেন প্রধান ও কাহারোল উপজেলা ছাত্রদলের সদস্য সচিব মেজবাহ উদ্দিনের নাম জানা গেছে।

জেলার মধ্যে সবচেয়ে বেশি গ্রেপ্তার করা হয়েছে ঘোড়াঘাট উপজেলায়। ঘোড়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ জানান, নাশকতার চেষ্টার সুনির্দিষ্ট অভিযোগে তাদের গ্রেপ্তার করা হয়েছে। পরে সংশ্লিষ্ট মামলায় তাদের গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়েছে।

এ বিষয়ে কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ হোসেন জানান, নাশকতা ও ভাঙচুরের মামলায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। একই মামলায় অন্য উপজেলা থেকে গ্রেপ্তার হয়েছেন আরও দুজন।

বিএনপির সভাপতি অ্যাডভোকেট মোফাজ্জল হোসেন দুলাল নেতাকর্মীদের গ্রেপ্তারের তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০২৩
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।