ঢাকা, বৃহস্পতিবার, ১৮ বৈশাখ ১৪৩১, ০২ মে ২০২৪, ২২ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিএনপি কার্যালয়ের সামনে থেকে ১০ ধরনের আলামত নিল সিআইডি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
বিএনপি কার্যালয়ের সামনে থেকে ১০ ধরনের আলামত নিল সিআইডি

ঢাকা: বিএনপির দলীয় কার্যালয়ের সামনে থেকে ১০ ধরনের আলামত সংগ্রহ করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

রোববার (২৯ অক্টোবর) সকালে নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে থেকে এসব আলামত সংগ্রহ করে সিআইডির ক্রাইম সিন দল।

এদিন সকাল পৌনে ১০টায় নয়াপল্টনে হাজির হয় দলটি প্রায় দুই ঘণ্টা পর্যবেক্ষণ করে আলামত সংগ্রহ করে। দুপুর পৌনে ১২টায় তারা আলামত সংগ্রহ করে নিয়ে যান।

এর আগে বিএনপি কার্যালয়ের সামনের অংশ ক্রাইম সিন ফিতা দিয়ে বেষ্টনী দিয়ে দেওয়া হয়।

আলামত সংগ্রহ শেষে সিআইডির ফরেনসিক বিভাগের সহকারী পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, গতকাল এখানে যে তাণ্ডব চালানো হয়েছে, বিস্ফোরণ ঘটানো হয়েছে, সেটি কি ধরনের এক্সক্লুসিভ  ছিল সেট পরীক্ষা করতে আমরা ১০ ধরনের আলামত সংগ্রহ করেছি। এগুলো আমরা আমাদের কেমিক্যাল ল্যাবে পাঠাবো। সেখানে পরীক্ষা -নিরীক্ষার পর তারা জানাবে কি ধরনের এক্সক্লুসিভ ছিল।

বিএনপির মহাসমাবেশে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষের প্রতিবাদে আজ রোববার (২৯ অক্টোবর) সারাদেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে দলটি। তবে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে নেই কোনো নেতাকর্মী, কার্যালয়ের মূল গেটে ঝুলছে তালা।

বিএনপির হরতালকে কেন্দ্র করে রাজধানীর নয়াপল্টনে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ। বিএনপির দলীয় কার্যালয়ের সামনে ও এর আশপাশের এলাকায় পুলিশ সদস্যদের সতর্ক অবস্থায় দায়িত্ব পালন করতে দেখা যায়।

সকালে সরেজমিনে নয়াপল্টন এলাকা ঘুরে দেখা যায়, নয়াপল্টনের নাইটেঙ্গেল মোড় থেকে ফকিরাপুল মোড় পর্যন্ত প্রতিটি অলিগলির সামনে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন। নাইটেঙ্গেল মোড়ে পুলিশের একটি জলকামান ও সাঁজোয়া যান (রায়ট কার) রয়েছে। এছাড়া বিএনপি দলীয় কার্যালয়ের সামনেও একটি জলকামন ও একটি প্রিজন ভ্যান রয়েছে।

বিএনপির দলীয় কার্যালয়ের সামনে বেশ খানিকটা জায়গা ক্রাইম সিন ফিতা দিয়ে বেষ্টনী দিয়ে রাখা হয়েছে। বিএনপি অফিসের দুই পাশেই ব্যাপক সংখ্যক পুলিশ সদস্য অবস্থান করছেন।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২৩
এসসি/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।